Type Here to Get Search Results !

ফরিদপুর নগরকান্দা উপজেলায় খাদ্যগুদামে অভ্যন্তরীণ গম ও বোরো সংগ্রহ -২০২৩ শুভ উদ্বোধনঃ বাংলাদেশ

মোঃ শাহ্ জালাল, ফরিদপুর, বাংলাদেশঃ


ফরিদপুরের নগরকান্দা উপজেলায় অভ্যান্তরীণ গম ও বোরো সংগ্রহ -২০২৩ এর আওতায় সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ও গম এবং লাইসেন্সধারী মিলারের নিকট হতে চাল ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়েছে। ১ জুন বৃহস্পতিবার বেলা ১২ ঘটিকায় নগরকান্দা গাং জগদিয়া সরকারি খাদ্যগুদামে আনুষ্ঠানিকভাবে ধান,গম,চাল ক্রয়ের শুভ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের স্বনামধন্য চেয়ারম্যান  মনিরুজ্জামান সরদার, সংগ্রহ কমিটির সভাপতি সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ মঈনুল হক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক  মোহাম্মদ আফজাল হোসেন, খাদ্য পরিদর্শক ও ভারপ্রাপ্ত কর্মকর্তা নগরকান্দা এলএসডি  শাহনেওয়াজ আলম সহ বিভিন্ন গণমাধ্যম কর্মী, কৃষক ও মিল মালিক উপস্থিত ছিলেন। চলতি বছরে সংগ্রহের লক্ষ্যমাত্রা ধান - ১৮২.০০০ মে.টন তা স্থানীয় কৃষকদের নিকট থেকে ক্রয় করা হবে।চাল- ১৩৪.০০০ মে. টন উপজেলার ২( দুই)টি সচল রাইস মিল হিমেল শান্ত রাইস মিল ও জামান রাইস মিল থেকে সংগ্রহ করবে।গম- ৫৯১.০০০ মে. টন।

এ সময় উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জানান সরাসরি কৃষকদের নিকট থেকে চাল ও গম ক্রয় করা হবে। এছাড়া কৃষক ও মিলারদের একাউন্টের মাধ্যমে সংগ্রহের বিল পরিশোধ করা হবে।

তিনি আরো বলেন বর্তমান জেলা খাদ্য নিয়ন্ত্রক জনাব মোঃ ফরহাদ খন্দকার স্যার যোগদানের পর ওএমএস সহ খাদ্য বিভাগীয় কাজ কর্মের আমুল পরিবর্তন এনেছেন অত্যন্ত দক্ষতার সাথে তার প্রতিনিধি প্রেরণ করে স্বচ্ছতার সাথে যাচাই-বাছাই করে অত্র উপজেলার পাঁচ টি মিলের মধ্যে মাত্র দুইটি মিলের অনুকূলে চালের উপ-বরাদ্দ প্রদান করেছেন। ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচিতে শতভাগ স্বচ্ছতা ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১লা জুন, ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.