Type Here to Get Search Results !

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুঃ বাংলাদেশ

নিজস্ব প্রতিনিধি,ঢাকা,আরশিকথাঃ

আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এ টিকিট সংগ্রহে ভোগান্তি দূর করতে এবারও শতভাগ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

বুধবার (১৪ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়েছে এ টিকিট বিক্রি। এবার ট্রেনের ঈদযাত্রার টিকিট দুই শিফটে বিক্রি হচ্ছে। এর মধ্যে প্রথম শিফটে সকাল ৮টা থেকে পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি হলেও পূর্বাঞ্চলের টিকিট বিক্রি হবে দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে।

একইভাবে এ ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেয়া হবে ২২ জুন থেকে। প্রথম দিন দেয়া হবে ২ জুলাইয়ের টিকিট, ২৩ জুন দেয়া হবে ৩ জুলাইয়ের টিকিট, ২৪ জুন দেয়া হবে ৪ জুলাইয়ের টিকিট, ২৫ জুন দেয়া হবে ৫ জুলাইয়ের টিকিট, আর ২৬ জুন দেয়া হবে ৬ জুলাইয়ের টিকিট।

রেলের কর্মপরিকল্পনা অনুযায়ী, ২৬ জুন থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের পরদিন থেকে পাঁচ দিন চাঁদপুর-চট্টগ্রাম ও ঢাকা-দেওয়ানগঞ্জ পথে তিন জোড়া বিশেষ ট্রেন চলাচল করবে।

ঈদযাত্রায় ঢাকা থেকে বিভিন্ন গন্তব্যে প্রতিদিন ৩২ হাজার আসনে যাত্রী পরিবহনের পরিকল্পনা রয়েছে রেলের। মোট আসনের ২৫ শতাংশ টিকিট দাঁড়িয়ে (স্ট্যান্ডিং টিকিট) যাওয়া যাত্রীদের কাছে বিক্রি করা হবে।

স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে শুধু ঢাকার কমলাপুর, ক্যান্টনমেন্ট ও বিমানবন্দর এবং গাজীপুরের জয়দেবপুর স্টেশনে। মাঝপথে বিরতি নেয় এমন কোনো স্টেশনে স্ট্যান্ডিং টিকিট পাওয়া যাবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

এদিকে, রেলের অবহিতকরণ সভায় ঈদযাত্রার ট্রেনে অতিরিক্ত ইঞ্জিন ও বগি যুক্ত করার প্রস্তাব দেয়া হয়েছে। এতে বলা হয়েছে, ঈদযাত্রায় ৬৫টি অতিরিক্ত বগি যুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে। এর মধ্যে পাহাড়তলী ওয়ার্কশপ থেকে ৪০টি মিটারগেজ ও সৈয়দপুর ওয়ার্কশপ থেকে ২৫টি ব্রডগেজ বগি আনা হবে।
 
এছাড়া ঈদকে কেন্দ্র করে পূর্বাঞ্চলে ১১৬টি ও পশ্চিমাঞ্চলে ১০২টি মিলিয়ে মোট ২১৮টি অতিরিক্ত ইঞ্জিন যুক্ত করার পরিকল্পনা নেয়া হয়েছে।
 
তাছাড়া এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সব আন্তঃনগর ট্রেনের সাপ্তাহিক ছুটি বাতিল করা হয়েছে।


আরশিকথা বাংলাদেশ সংবাদ


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট

১৪ই জুন, ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.