Type Here to Get Search Results !

রাশিয়ার গোলাবর্ষণে নবজাতকসহ ৭ বেসামরিক নিহতঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

রাশিয়ার গোলাবর্ষণে ইউক্রেনে ২৩ দিন বয়সী শিশুসহ অন্তত ৭ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ২০ জন। খবর আল-জাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, রোববার (১৩ আগস্ট) খেরসনে গোলাবর্ষণ করে রাশিয়া।
 
ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো বলেছেন, শিরোকা বলকা গ্রামে এক দম্পতিকে তাদের ২৩ দিন বয়সী শিশুসহ হত্যা করা হয়েছে। এছাড়া ওই দম্পত্তির ১২ বছর বয়সী গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়ে পরে মারা যায়। এছাড়াও তাদের প্রতিবেশি আরও এক ব্যক্তি মারা গেছেন।
 
অঞ্চলটির গভর্নর ওলেক্সান্ডার প্রোকুদিন বলেন, স্টানিস্লাভের পার্শ্ববর্তী গ্রামে একটি গির্জার যাজকসহ দুই ব্যক্তি নিহত হয়েছেন।
 
এ ঘটনায় শোক ও নিন্দা জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি বলেন,  আমাদের যোদ্ধারা সন্ত্রাসের বিরুদ্ধে প্রতিরোধের লড়াই চালিয়ে যাচ্ছে। আমরা রাশিয়ার কোনো অপরাধের জবাব না দিয়ে ছেড়ে দেবো না। আমাদের প্রত্যেক সেনা যারা ইউক্রেনের জন্য লড়াই চালিয়ে যাচ্ছে - তাদের ইউক্রেনের জন্য ন্যায়বিচার ছিনিয়ে আনার ক্ষমতা রয়েছে।
 
একইদিন রাশিয়ার পশ্চিমাঞ্চলীয় বেলগোরোদ শহরে একটি ভবনে ইউক্রেনীয় ড্রোন হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছে মস্কো।
এদিকে, রোববার একটি রুশ যুদ্ধজাহাজ কৃষ্ণ সাগরে একটি পণ্যবাহী জাহাজে সতর্কীকরণ গুলি ছুঁড়েছে। জাতিসংঘের মধ্যস্থতায় হওয়া শস্য চুক্তি থেকে গত মাসে বেরিয়ে আসার পর প্রথমবারের মতো রাশিয়া ইউক্রেনের বাইরে বাণিজ্যিক জাহাজে গুলি চালিয়েছে। দেশটির দাবি, জাহাজটি পরিদর্শনের জন্য ক্যাপ্টেনকে থামানোর অনুরোধ জানানো হলে তা না শোনায় সতর্কীকরণ গুলি চালানো হয়েছে। জুলাইয়ে রাশিয়া কৃষ্ণ সাগরের শস্য চুক্তির মেয়াদ আর না বাড়ানোর ঘোষণা দেয়।


আরশিকথা দেশ-বিদেশ


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট

১৪ই আগস্ট ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.