Type Here to Get Search Results !

এয়ার ট্রাফিক কন্ট্রোলে ‘প্রযুক্তিগত বিভ্রাট’, ফ্লাইট বিলম্বের হিড়িকঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেমে দেখা দিয়েছে বড় ধরনের ‘প্রযুক্তিগত বিভ্রাট’। এতে শত শত ফ্লাইট বাতিল বা বিলম্ব হওয়ায় চরম বিপাকে পড়ছেন ভ্রমণকারীরা।

এক প্রতিবেদনে বিবিসি জানায়, যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেমে নেটওয়ার্ক বিভ্রাট দেখা দিয়েছে। যার ফলে ফ্লাইট ছাড়তে বিলম্ব হচ্ছে। এ সমস্যা কয়েকদিন ধরে চলতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ব্রিটেনের ন্যাশনাল এয়ার ট্রাফিক সার্ভিসেস জানিয়েছে, ‘প্রযুক্তিগত সমস্যার সম্মুখীন হয়েছে যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল সিস্টেম। যেটি ফ্লাইট অবতরণ এবং উড্ডয়নের হার কমাতে বাধ্য করছে। প্রকৌশলীরা ত্রুটি খুঁজে বের করতে কাজ করছেন। সাময়িক অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী।’তবে সমস্যা সমাধানে কত সময় লাগতে পারে, সে বিষয়ে কোনো তথ্য দেয়নি সংস্থাটি।

স্কটিশ এয়ারলাইন লোগানএয়ার এক টুইট বার্তায় বলেছে, ‘যুক্তরাজ্যের এয়ার ট্রাফিক কন্ট্রোল কম্পিউটার সিস্টেমে নেটওয়ার্ক বিভ্রাট দেখা দিয়েছে। আপনি যদি আজ আমাদের সঙ্গে ভ্রমণ করেন, তাহলে বিমানবন্দরের উদ্দেশ্যে যাত্রা করার আগে ফ্লাইটের সবশেষ তথ্যের জন্য অনুগ্রহ করে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।’


আরশিকথা দেশ-বিদেশ


তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট

২৯ আগস্ট ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.