Type Here to Get Search Results !

নির্বাচনী ফল পাল্টে দেওয়ার চেষ্টা, আত্মসর্ম্পণ করবেন ট্রাম্পঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের নির্বাচনী ফল পাল্টে দেয়ার চেষ্টার অভিযোগে জর্জিয়ায় দায়ের করা মামলায় আত্মসমর্পণ করবেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দেশটির স্থানীয় সময় সোমবার (২১ আগস্ট) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে দেয়া এক পোস্টে এই তথ্য জানান ট্রাম্প নিজেই। খবর রয়টার্সের।
 
গত সোমবার (১৪ আগস্ট) জর্জিয়ার ফুলটন কাউন্টি গ্র্যান্ড জুরি নির্বাচনী ফল পাল্টে দেয়ার অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে একটি অভিযোগপত্র জারি করেন। এরপর আত্মসমর্পণের জন্য ট্রাম্পকে শুক্রবার (২৫ আগস্ট) পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়েছিল। আর সেই নির্দেশনা মেনেই আত্মসমর্পণ করতে চলেছেন তিনি।
 
সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ট্রুথ সোশ্যালে দেয়া এক পোস্টে ট্রাম্প বলেছেন, ‘আমি আগামী বৃহস্পতিবার আটলান্টায় যাচ্ছি আত্মসমর্পণ করতে।’এ নিয়ে চলতি বছরে চতুর্থবারের মতো ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন ট্রাম্প। যদিও তিনি সব মামলাতেই তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেছেন।
 
২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে হারিয়ে প্রেসিডেন্ট নির্বাচিত হন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন। নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে পরাজয় মানতে অস্বীকার করেন ট্রাম্প।
 
শুধু তাই নয়, ২০২১ সালের ৬ জানুয়ারি কংগ্রেসের যৌথ অধিবেশনে বাইডেনের জয়ের সত্যায়ন প্রক্রিয়া ঠেকাতে ট্রাম্পের উসকানিতে মার্কিন পার্লামেন্ট ভবন ক্যাপিটল হিলে হামলা চালায় তার সমর্থকেরা। এছাড়া নির্বাচনের ফল পাল্টে দিতে হস্তক্ষেপের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

এ নিয়ে তদন্তের পর ১ আগস্ট ট্রাম্পের বিরুদ্ধে ৪৫ পাতার অভিযোগপত্র আদালতে দাখিল করেন স্পেশাল কাউন্সেল তথা বিশেষ আইনি পরামর্শক জ্যাক স্মিথ। যুক্তরাষ্ট্রের বিচার বিভাগের পক্ষে ট্রাম্পের বিরুদ্ধে এই তদন্তের নেতৃত্ব দিচ্ছেন তিনি।
 
অভিযোগে বলা হয়েছে, ট্রাম্প নির্বাচনের ফল উল্টে দেয়ার জন্য বেআইনি পথ বেছে নিয়েছিলেন। ট্রাম্পের বিরুদ্ধে রাষ্ট্রের সঙ্গে প্রতারণা করতে ষড়যন্ত্র, অধিকারের বিরুদ্ধে ষড়যন্ত্র, রাষ্ট্রীয় কাজে বাধা দেয়ার ষড়যন্ত্রসহ মোট চারটি অভিযোগ আনা হয়েছে।


আরশিকথা দেশ-বিদেশ
 

ছবি ও তথ্যঃ সংগৃহীত

২২ আগস্ট ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.