Type Here to Get Search Results !

শুরু হলো সাতক্ষীরার তিনশ’ বছরের ঐতিহ্যবাহী গুড় পুকুরের মেলা ঃ আরশিকথা বাংলাদেশ

সোহারাফ হোসেন সৌরাভ, সাতক্ষীরা, আরশিকথাঃ


আজ থেকে শুরু হয়েছে সাতক্ষীরার ঐতিহ্যবাহি গুড় পুকুরর মেলা। বাহারি সব পণ্য নিয়ে মেলা সাজানো হয়েছে ভিন সাজে। ক্রেতাদের পদাচরণায় সরগরম হয়ে উঠতে শুরু করেছে মেলাটি। 


সাপের দেবী মনসা ও বিশ্বকর্মা পুজাকে কেন্দ্র করে মেলা বসে শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে। ১৮ ই সেপ্টেম্বর  পলাশপােলের গুড় পুকুর এলাকায় মনসা পুজা সম্পন হলেও মেলা বসছে আজ থেকে।   ক্রেতাদের আকৃষ্ট করেত তাই রকমারি  খেলনা সামগ্রী, বাঁশ ও বেতের তৈরি বিভিন্ন জিনিসপত্র ,কসমটিক্স,গার্মেটস সামগ্রীসহ বিভিন ধরণের সামগ্রী নিয়ে দােকান বসিয়েছেন বিক্রেতারা। ক্রেতা ও দর্শণার্থীদের ভীড়ে সরগরম হয়ে উঠতে শুরু করেছে গুড় পুকুরর মেলা। বাহারী সব পণ্য কেনা-বেচা করতে  খুশি ক্রেতা-বিক্রেতারা। 

গুড় পুকুরের মেলার দেশব্যাপী একটি পরিচিতি রয়েছে বলে জানান আয়াজক কমিটির প্রধান। বীর মুক্তিযাদ্ধা মানিক সিকদার,পরিচালক,গুড় পুকুর মেলা কমিটি।


সনাতন ধর্মালম্বীদর মনসা পূর্জা উপলক্ষে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে মাসব্যাপী এ মেলার আয়াজন করা হয়েছে। তিনশ’ বছর ধর চলছে এ মেলা। মেলায় তিন শতাধিক স্টোল রয়েছে। এসমস্ত স্টলগুলিতে কসমেটিকস সামগ্রীসহ কাঠ,মাটি, বাঁশ ও বেতের বিভিন্ন নিত্য পণ্য বিক্রি হচ্ছে। এছাড়া বিনােদনের জন্য রয়েছে নাগরদোলা,ইলেকট্রিক নৌকা ও শিশুদের ট্রেন।  

বিঃ দ্রঃ মাননীয় স্বরাষ্ট্র মন্ত্রীর আগমন উপলক্ষে প্রশাসন ও নেতৃবৃন্দ ব্যস্ত থাকায় মেলা আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়নি।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

২০শে সেপ্টেম্বর ২০২৩

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.