Type Here to Get Search Results !

গাজার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছেঃ আরশিকথা দেশ-বিদেশ

আরশিকথা নিউজ ডেস্কঃ


বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক তেদ্রোস আধানম গেব্রিয়েসুস বলেছেন, ফিলিস্তিনের গাজা উপত্যকার পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইর চলে যাচ্ছে।

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে গাজার একটি হাসপাতালে ভয়াবহ হামলায় কয়েকশ মানুষ নিহত হওয়ার পর বুধবার (১৮ অক্টোবর) ডব্লিউএইচও প্রধান এ সতর্ক বার্তা উচ্চারণ করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান আরও বলেন, জীবন রক্ষাকারী বিভিন্ন পণ্যের সরবরাহ শুরু করার জন্য অবিলম্বে আমাদের সেখানে যাওয়া প্রয়োজন।
 
মঙ্গলবার রাতে অবরুদ্ধ গাজা উপত্যকায় আল-আহলি আরব হাসপাতালে বিমান হামলা চালায় ইসরাইলি সেনারা। এতে অন্তত পাঁচ শতাধিক মানুষের প্রাণহানির খবর পাওয়া গেছে। এছাড়া ধ্বংসস্তূপে আটকা পড়েছেন অনেকে। পাশাপাশি আহতদের অবস্থা গুরুতর হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, ইসরাইলি হামলা থেকে বাঁচতে গাজার বহু বাসিন্দা ওই হাসপাতালে আশ্রয় নিয়েছিলেন। এছাড়া আগে থেকেই সেখানে ভর্তি ছিলেন ইসরাইলি বাহিনীর হামলায় আহত শত শত রোগী।

হামাস বলছে, ইসরাইল এই হামলা চালিয়েছে। তবে ইসরাইল  হামলার কথা অস্বীকার করে বলেছে, গাজার আরেক সশস্ত্র সংগঠন প্যালেস্টাইন ইসলামিক জিহাদের ছোড়া রকেট লক্ষ্যভ্রষ্ট হয়ে হাসপাতালটিতে আঘাত হেনেছে। তবে ইসলামিক জিহাদ এই অভিযোগ অস্বীকার করেছে।



তথ্য ও ছবিঃ সৌজন্যে ইন্টারনেট


আরশিকথা দেশ-বিদেশ

৮ অক্টোবর ২০২৩
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.