Type Here to Get Search Results !

বঞ্চিত মানুষের জন্য স্বামিজির ছিলো গভীর টানঃ মানিক সরকার

অরূপ চক্রবর্তী, আগরতলা,আরশিকথাঃ


স্বামী বিবেকানন্দের ১৬২ তম জন্মদিন কে সামনে রেখে শুক্রবার বাম যুব সংগঠন ডি ওয়াই এফ আইর উদ্যোগে ছাত্র-যুব ভবনে এক রক্তদান শিবিরের আয়োজন করা হয়।


ডি ওয়াই এফ আই সদর বিভাগীয় কমিটির উদ্যোগে আয়জিত হয় এই  রক্তদান  শিবির ।কর্মসূচিতে উপস্থিত ছিলেন  প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার এবং বাম যুব সংগঠন নেতৃত্ব তথা কর্মীরা। সংশ্লিষ্ট কর্মসূচি নিয়ে নিজের প্রতিক্রিয়ায় মানিক সরকার জানান ধারাবাহিক ভাবেই রক্তদান শিবিরের আয়োজন করছে ডি  ওয়াই এফ আই ।
তাদের এই উদ্যোগের প্রশংসা করে তিনি  আবেদন করেন বছরে অন্তত তিন  চারবার এই ধরনের রক্তদান শিবিরের আয়োজন করবার  জন্য ।  স্বামী বিবেকানন্দের জন্ম দিবসের তাৎপর্য নিয়ে মানিক সরকার জানান যেই ধরনের আদর্শ সমাজের কথা  স্বামিজি বলে গেছেন স্বাধীনতার পঁচাত্তর বছর পরেও  দেশে সেই সমাজ গড়ে উঠেনি ।বিশেষ করে দেশের অবহেলিত এবং বঞ্চিত মানুষের জন্য স্বামিজির  গভীর টানের কথা উল্লেখ করেন মানিক সরকার।
তবে একই সঙ্গে  তিনি জানান বর্তমানে দেশে নানাভাবে এই শ্রমজীবী অংশের মানুষদের বঞ্চনা করা হচ্ছে।তিনি বলেন যুব সমাজের জন্য স্বামীজী যেই দিশা রেখে গেছেন তাকে সঠিক অর্থে অনুসরন করলেই উন্নত সমাজ গড়ে তোলা সম্ভব ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১২ই জানুয়ারি ২০২৪
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.