Type Here to Get Search Results !

ফরিদপুর সদরপুরে বিশ্ব জাকের মঞ্জিলে লাখো মানুষের ঢলঃ আরশিকথা বাংলাদেশ

মোঃ শাহ্ জালাল, ফরিদপুর,আরশিকথাঃ 


জুমার নামাজ শেষে বিশ্ব জাকের মঞ্জিলে সত্য ও ন্যায়ের পতাকা উত্তোলন বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) কেবলাজান ছাহেবের মহাপবিত্র চারদিন ব্যাপী বিশ্ব উরস শরীফ শনিবার ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে শুরু হচ্ছে। 

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জুমার নামাজ আদায় শেষে হুজুর পাকের রওজা শরীফ যিয়ারত করে বিশ্ব জাকের মঞ্জিলে সত্য ও ন্যায়ের পতাকা উত্তোলন করে উরস শরীফের আনুষ্ঠিকতা শুরু হয়। শনিবার থেকে আগামী মঙ্গলবার ৪দিনব্যাপী পর্যন্ত চলবে উরস শরীফ।ধারনা করা হচ্ছে, প্রতিবারের ন্যায় এবছরও ৪দিনের এ মিলন মেলায় দেশ বিদেশের লক্ষ লক্ষ আশেকান, জাকেরান ও ধর্মপ্রান মানুষ সমবেত হবেন বিশ্ব জাকের মঞ্জিলে।

আপন মুর্শিদ খাজায়ে খাজেগান হযরত শাহ্সূফী খাজা এনায়েতপুরী (কু:ছে:আ:) ছাহেবের নির্দেশে হেদায়েতের বাণী প্রচারে ১৩৫৪ বাংলা সনে বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরী ফরিদপুরের সদরপুরের অত্যন্ত পশ্চাদপদ পল্লী আটরশিতে আগমন করেন। ছোট্র কুড়ে ঘর থেকে শুরু করেন রাসুলে পাক (সা:) এর সত্য তরীকা প্রচারের কার্যক্রম। এরপর থেকে দলে দলে মানুষ আসতে থাকে। বিশ্বওলী খাজাবাবা ফরিদপুরীর পবিত্র সান্নিধ্যে মহান আল্লাহর নৈকট্য সন্ধান ও লাভের সাধনা এবং রাসুলে পাক (সা:) এর আদর্শের আলোকে আলোকিত হওয়ার বারি গ্রহন শুরু হয়। তারপর নিরবচ্ছিন্নভাবে সুদীর্ঘ ৭৬বছরেরও অধিক সময় ধরে খোদা অন্বেষীদের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে বিশ্ব জাকের মঞ্জিল। 

আটরশির বিশ্ব জাকের মঞ্জিলে উরস শরীফ শুরু ১৭ ফেব্রুয়ারি চিরাচরিত ঐতিহ্য অনুযায়ী আজ লাখো মুসল্লির অংশগ্রহনে জুমার বিশাল জামাত অনুষ্ঠিত হয়। জামাত শেষে বিশ্ব ওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কু:ছে:আ:) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারত করা হয়। বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি পীরজাদা আলহাজ্জ খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ছাহেব লাখো শান্তিকামী মানুষকে সাথে নিয়ে রওজা শরীফ যিয়ারত করেন। 

দরবার শরীফের সমন্বয়কারী এম এম শহিদুল ইসলাম শাহীন জানান,বিশ্ব উরস উপলক্ষ্যে নান্দনিক সাজে সজ্জিত হয়েছে বিশ্ব জাকের মঞ্জিল। পুরো ভেন্যুর প্রবেশ পথে জায়গায় জায়গায় সুদৃশ্য তোরন, আল কুরআন ও পবিত্র হাদীস থেকে নেয়া উদ্ধৃতি উতকীর্ণ অসংখ্য প্ল্যাকার্ড স্থাপন, আল্লাহু আকবার খচিত অসংখ্য পতাকা, জামে মসজিদসহ সকল স্থাপনায় বর্ণিল সাজে সজ্জিত এখন বিশ্ব জাকের মঞ্জিল।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৭ ফেব্রুয়ারি ২০২৪

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.