Type Here to Get Search Results !

স্পন্দন ও ত্রিবেণী সংঘ এর যৌথ উদ্যোগে স্বাস্থ্য শিবির ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক শিবিরঃ আরশিকথা ত্রিপুরা

বিশেষ প্রতিনিধি, আগরতলা, আরশিকথাঃ


স্পন্দন সামাজিক সংস্থা ও ত্রিবেণী সংঘ ক্লাব এর যৌথ উদ্যোগে রবিবার, ১৭ই মার্চ সকাল ১০ টা থেকে একটি  স্বাস্থ্য শিবির ও সচেতনতা মূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উক্ত স্বাস্থ্য শিবিরে আগরতলা জিবি হাসপাতাল থেকে নামকরা চারজন ডাক্তার প্রায় তিন শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা করেন  এবং বিনামূল্যে সব ধরনের ঔষধ বিতরণ  করেন। স্বাস্থ্য শিবিরটি সম্পূর্ণভাবে পরিচালনা করেন স্পন্দন সমাজিক সংস্থার সদস্য ডঃ সমরজিৎ ভট্টাচার্য।

সকাল ১০ টা থেকে  সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয় । প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানটির উদ্বোধন করেন মেয়র দীপক মজুমদার, বিধায়িকা মিনা রানী সরকার ও কাউন্সিলর অলক রায়, স্পন্দন সমাজিক সংস্থার সেক্রেটারি ড. হৈমন্তী ভট্টাচার্য ও ত্রিবেণী সংঘ ক্লাবের সেক্রেটারি ও প্রেসিডেন্ট। মেয়র দীপক মজুমদার তার বক্তব্যে স্পন্দনের এ ধরনের সামাজিক কাজের ভুয়সী প্রশংসা করেন ।

এলাকার বিধায়িকা মিনারানী সরকার তার বক্তব্যে স্পন্দনের যে কোনো  সামাজিক কাজে সর্বদাই প্রেরণা দান করবেন এই আশ্বাস দেন।

উদ্বোধনী ভাষণে ড. হৈমন্তী ভট্টাচার্য বলেন, "যে স্থানে নারীদের পূজা করা হয় সেটিই দেবালয় । নারী দিবস উদযাপনের বিশেষ উদ্দেশ্য হল প্রত্যেক নারীকে সম্মান করা এবং তাঁদের কৃতিত্বের প্রশংসা করা। এই দিনটি  মহিলাদের জন্য উৎসর্গিত।প্রতিটি নারীকে তাঁর অধিকার দাবি করার জন্য অনুপ্রাণিত করার দিন। আজ নারীরা প্রতিটি ক্ষেত্রে সক্ষম, কিন্তু আজও কিছু নারী আছেন, যারা তাদের অধিকার থেকে বঞ্চিত। তাই আজ সবাই অঙ্গীকার করি যে আমরা নারীদের সম্মান করব এবং তাঁদের অধিকার সম্পর্কে সচেতন করব।" পরিশেষে ড: ভট্টাচার্য বলেন, বাল্যবিবাহ ও ড্রাগসের প্রতিরোধে স্পন্দন লাগাতার কাজ করে যাবে এবং জনকল্যাণ সমিতি ও ত্রিবেণী সংঘকেও পাশে থাকার জন্য আহ্বান রাখেন। 


এদিন শহরের গণ্যমান্য ১৫ জন নারীকে স্পন্দন সমাজিক সংস্থার তরফ থেকে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।অনুষ্ঠানে বাল্য বিবাহের প্রতিরোধে স্পন্দন এর সদস্য/ সদস্যাদের সচেতনতা মূলক নাটক গোলাপ কুঁড়ি সবার প্রশংসা অর্জন করেছে।

এদিন স্পন্দনের তরফ থেকে পাপড়ি ভট্টাচার্য,ডঃ নূপুর ভট্টাচার্যী, সীমা দাশগুপ্ত, শর্মিষ্ঠা দাস, সবিতা চন্দ, সুষমা মল্লিক ,প্রতিভা দাস, ডাঃ অভিজিৎ আচার্জী, দেবব্রত রায়, সিদ্ধার্থ দত্ত ও জ্যোতির্ময় দেবনাথ উপস্থিত ছিলেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

১৮ই মার্চ ২০২৪

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.