Type Here to Get Search Results !

মুক্তিযুদ্ধে অসামান্য অবদানকারী প্রয়াত শ্যামল চৌধুরী'র প্রতি শ্রদ্ধাঞ্জলি নিবেদন আগরতলাস্থিত বাংলাদেশ সহকারী হাইকমিশনের

 

বিশেষ প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


দীর্ঘ দিন রোগ ভোগের পর রবিবার প্রয়াত হলেন বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদানকারী, বাংলাদেশ সরকারের "Friends of Liberation War Honour" সম্মাননা প্রাপ্ত ভারতের ত্রিপুরার বিশিষ্ট নাগরিক, রাজনীতিবিদ, সমাজসবেী ও সাহিত্যিক শ্যামল চৌধুরীর ।  এদিন সকালে আগরতলাস্থিত আইএলএস হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ।  দীর্ঘদিন ধরে দুরারোগ্য ও বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময়, কৃষক নেতা ও সমাজসেবক  শ্যামল চৌধুরী ত্রিপুরার উদয়পুরের কৃষক ও যুবকদের সংগঠিত করে মুক্তিযুদ্ধের সময়ে বাংলদেশ হতে আগত শরণার্থীদের স্বেচ্ছাসেবক হিসেবে সহায়তা প্রদান করেন। এ সময়ে তিনি জনসভার আয়োজন করে বাংলাদেশের মুক্তিযুদ্ধের পক্ষে জনমত সৃষ্টিতে সহায়তা করেন। তিনি ভুক্তভোগী শরণার্থীদের কল্যাণে তহবিল সংগ্রহের জন্য তরুণদের সংগঠিত করেছিলেন এমনকি বাংলাদেশ থেকে আগত রাজনৈতিক নেতাদেরও তিনি সহায়তা ও আশ্রয় দিয়েছিলেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তাঁর এই মহান অবদানের জন্য তিনি ১লা অক্টোবর ২০১৩ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে সম্মাননা গ্রহণ করেন। তিনি আজন্ম বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন এবং তাঁর মৃত্যুতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বাংলাদেশ সহকারী হাইকমিশন আগরতলা গভীর শোক প্রকাশ করছে।

স্বর্গীয় শ্যামল চৌধুরীর- মৃত্যুতে আগরতলাস্থ বাংলাদেশ সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মাদ, প্রথম সচিব ও দূতালয় প্রধান রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব মো: আল আমীন এবং কমিশনের কল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সকালে তাঁর আগরতলাস্থিত বাড়িতে গিয়ে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলির পাশাপাশি তাঁর পরিবারের সদস্যদের সাথে সমবেদনা জ্ঞাপন করেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ
২৪শে মার্চ ২০২৪

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.