আইনশৃঙ্খলা জনিত পরিস্থিতির উন্নতির দাবিতে সিপিএমের পশ্চিম জেলাকমিটির মিছিল - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮

আইনশৃঙ্খলা জনিত পরিস্থিতির উন্নতির দাবিতে সিপিএমের পশ্চিম জেলাকমিটির মিছিল

তন্ময় বনিক, আগরতলাঃ
বিজেপি-আইপিএফটি জোট সরকার ক্ষমতায় আসার পর ১২০ দিনে দুই শতাধিক লোকের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। রাজ্যে আইন শৃঙ্খলার অবস্থার অবনতি হয়েছে। এই অভিযোগ তুলে মানুষের নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা জনিত পরিস্থিতির উন্নতির দাবিতে মঙ্গলবার(৩জুলাই) আগরতলায় মিছিল করে সিপিএমের পশ্চিম জেলা কমিটি। এদিন বিকেলে বৃষ্টি উপেক্ষা করেই মিছিলে হাঁটেন সিপিএমের নেতা কর্মীরা। 
এই কর্মসূচীর নেতৃত্বে দেখা যায় সাংসদ শঙ্কর প্রসাদ দত্ত, দলের পশ্চিম জেলা কমিটির সম্পাদক তথা বিধানসভার প্রাক্তন উপাধ্যক্ষ পবিত্র কর সহ অন্যান্য নেতৃত্বরা। শ্রী কর তার বক্তব্যে রাজ্যের অস্থির পরিস্থিতির জন্য মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীকে দায়ী করেন। বলেন, আইনমন্ত্রী রতনলাল নাথের ভিত্তিহীন বক্তব্যের কারণেই সারা রাজ্যে একটা অস্থির পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারপর মুখ্যমন্ত্রীও খোঁজখবর না নিয়ে আন্তর্জাতিক চক্র, বর্ডার সিল করে দেওয়া, সিপিএম চক্রান্ত করছে- এধরনের নানা বিতর্কিত মন্তব্য করেন। শ্রী কর চ্যালেঞ্জ ছুঁড়ে দেন- রাজ্য সরকার প্রমাণ করুক যে রাজ্যে খুন সন্ত্রাসের ঘটনায় সিপিএম জড়িত। সিপিএমের পশ্চিম জেলা সম্পাদক বিগত চার মাসে রাজ্যের অস্থির পরিস্থিতির জন্য রাজ্য সরকার ও বিজেপিকে দায়ী করেন। এদিনের মিছিল থেকে আওয়াজ উঠে- রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙ্গে পড়া ও জন নিরাপত্তাহীনতার প্রতিবাদে এবং শান্তি সম্প্রীতি রক্ষায় জনগণ এগিয়ে আসুন। মেলারমাঠস্থিত দলের পশ্চিম জেলা কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে। 
এদিকে বিভিন্ন মহল থেকে অভিযোগ উঠেছে, এমনিতেই রাজ্যে একটা অস্থির পরিস্থিতি বিরাজ করছে। তার মধ্যে শাসক ও বিরোধী দলগুলি কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত হয়ে পড়েছে।

ছবিঃ সুমিত কুমার সিংহ
৩রা জুলাই ২০১৮ইং
      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here