মণিপুরী নৃত্যগুরু বিপিন সিং এর ১০০তম জন্মবার্ষিকী উদযাপন শিবজয় ড্যান্স একাডেমির - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ১২ অক্টোবর, ২০১৮

মণিপুরী নৃত্যগুরু বিপিন সিং এর ১০০তম জন্মবার্ষিকী উদযাপন শিবজয় ড্যান্স একাডেমির

আগরতলা ডেস্কঃ
 মণিপুরী নৃত্য শুধু দেশেই নয় বিশ্বের সাংস্কৃতিক অঙ্গনে এক ঐতিহ্যপূর্ণ নৃত্যকলা হিসেবে খ্যাত। এই নৃত্যের জাদুতে স্বয়ং কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরও মুগ্ধ হয়েছিলেন।
যেজন্য তৎকালীন সময়ে একজন মণিপুরী নৃত্য শিক্ষককে শান্তিনিকেতনেও নিয়ে গিয়েছিলেন তিনি। এই নৃত্যের বিশেষ ভঙ্গিমা যা বিষয়ের সঙ্গে সামঞ্জস্য রেখে পরিবেশিত হয় তা অত্যন্ত জনপ্রিয়। 
স্বনামধন্য মণিপুরী নৃত্যগুরু বিপিন সিং এর ১০০তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আগরতলার শিবজয় ড্যান্স একাডেমি ৯ অক্টোবর(মঙ্গলবার) রবীন্দ্র শতবার্ষিকী ভবনের ২নং হলে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনমন্ত্রী মেবার কুমার জমা্তিয়া।
এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের ঐতিহ্যবাহী মুদ্রণ সংস্থা মাণিক্য প্রেসের কর্ণধার তন্ময় রায় চৌধুরী সহ মণিপুরী সমাজের বিশিষ্টবর্গরা।
 উপস্থিত বক্তারা গুরু বিপিন সিং এর নৃত্যকলার প্রসঙ্গ টেনে মণিপুরী নৃত্যের ভূয়সী প্রশংসা করেন। এদিন অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ হিসেবে শিবজয় ড্যান্স একাডেমির নৃত্যশিল্পীদের দ্বারা " ধরা " শীর্ষক একটি অসাধারণ নৃত্যানুষ্ঠান মঞ্চস্থ হয় যা দর্শকদের মুগ্ধ করে। এই বিশেষ নৃত্যানুষ্ঠানটি পরিচালনা করেন রাজ্যের বিশিষ্ট মণিপুরী নৃত্যশিল্পী হেনা রানী সিংহ। 

ছবিঃ নিজস্ব
১২ই অক্টোবর ২০১৮ইং     

1 টি মন্তব্য:

Post Bottom Ad

Responsive Ads Here