প্রয়াণ দিবসে আম্বেদকরকে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর, ২০১৮

প্রয়াণ দিবসে আম্বেদকরকে শ্রদ্ধা জানালেন মুখ্যমন্ত্রী

তন্ময় বনিক,আগরতলাঃ
 রাজ্য জুড়ে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে সংবিধান প্রণেতা বাবা সাহেব ডঃ বি আর আম্বেদকরের প্রয়াণ দিবস পালন করা হয়েছে। রাজ্যের মূল অনুষ্ঠান হয় আগরতলায় উজ্জয়ন্ত প্রাসাদের সামনে। বৃহস্পতিবার(৬ ডিসেম্বর) তপশিলি জাতি কল্যাণ দপ্তরের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এছাড়া বিশিষ্টদের মধ্যে ছিলেন বিধানসভার অধ্যক্ষ রেবতী মোহন দাস, আগরতলা পুর নিগমের মেয়র ডঃ প্রফুল্লজিৎ সিনহা সহ অন্যান্যরা। বাবা সাহেবের আবক্ষ মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান মুখ্যমন্ত্রী। 
বক্তব্য রাখতে গিয়ে তিনি তপশিলি জাতিভুক্তদের কল্যাণে কেন্দ্রিয় সরকারের বিভিন্ন প্রকল্পগুলি তুলে ধরেন। মুখ্যমন্ত্রী বলেন, কেন্দ্রীয় সরকার চাইছে দেশের প্রতিটি প্রান্তিক মানুষের কাছে উন্নয়নের জন্য গৃহীত বিভিন্ন প্রকল্পগুলি পৌঁছে দিতে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চাইছেন- " সবকা সাথ সবকা বিকাশ।" সেইসঙ্গে তিনি রাজ্য সরকারের দিশা ও লক্ষ্য নিয়েও আলোচনা করেন। এক ত্রিপুরা শ্রেষ্ঠ ত্রিপুরা গড়ার লক্ষ্যে রাজ্য সরকার কাজ করছে বলে স্মরণ করিয়ে দেন মুখ্যমন্ত্রী। তিনি তপশিলি জাতিভুক্ত ছাত্রছাত্রীদের পড়াশুনায় এগিয়ে আসার আহ্বান জানান। এবছর বাবা সাহেবের ৬৩তম প্রয়াণ দিবস উদযাপন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের উপস্থিতি ছিলো লক্ষ্যণীয়। 
এদিকে আম্বেদকর এর প্রয়াণ দিবস উদযাপন উপলক্ষ্যে রক্তদান শিবিরের আয়োজন করে ওএনজিসি এর ত্রিপুরা অ্যাসেট। এই মহতী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, বিধায়ক রামপদ জমাতিয়া সহ ওএনজিসি'র আধিকারিকরা। বাবা সাহেবের মর্মর মূর্তির পাদদেশে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান উপস্থিত সবাই। পরে ফিতা কেটে রক্তদান শিবিরের উদ্বোধন করেন উপমুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে ওএনজিসি'র কর্মীরা বেশ উৎসাহ নিয়ে রক্তদান করেন। উপমুখ্যমন্ত্রী তার বক্তব্যে ওএনজিসি'র বিভিন্ন সামাজিক কাজের বেশ প্রশংসা করেন। 

ছবিঃ সুমিত কুমার সিংহ

৬ই ডিসেম্বর ২০১৮ইং       

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here