রাজ্য ও বহিরাজ্যের গুণীজনদের নিয়ে আরশিকথা'র মত বিনিময় সভা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

রবিবার, ১৯ মে, ২০১৯

রাজ্য ও বহিরাজ্যের গুণীজনদের নিয়ে আরশিকথা'র মত বিনিময় সভা


আগরতলা ডেস্কঃ
২০১৬ সাল থেকে যাত্রা শুরু হয়েছিলো বাংলা পত্রিকা প্রকাশের মাধ্যমে। ২০১৮ সাল থেকে তা অনলাইন বাংলা নিউজ পোর্টালে রূপান্তরিত হয়ে আজ রাজ্য বহিরাজ্য ছাড়িয়ে দেশ এবং বিদেশে একটি জনপ্রিয় সংবাদ ও প্রচার মাধ্যম www.aarshikatha.co.in তথা আরশিকথা অনলাইন বাংলা নিউজ পোর্টাল।
বাংলা ভাষাকে মাধ্যম করে রাজ্য বহিরাজ্য এবং দেশ-বিদেশের বাংলা ভাষাভাষী গুণীজনদের শ্রেষ্ঠ ভাবনা বিনিময়ের এক অভিনব মঞ্চ আজকের এই আরশিকথা। এমন এক আয়না যেখানে সবার ভাবনা, সৃষ্টি, চিন্তন ও মনন সহ সমাজের ঘটনাবহুল নানা তথ্য নির্ভর সংবাদ প্রতিফলিত হয়।রাজ্যের বিশেষ ঘটনাবহুল সংবাদ সহ আরও ১৫টি বিভাগ যথা সাহিত্য-সংস্কৃতি, স্বাস্থ্য-সৌন্দর্য, জনমত, ভ্রমণ, জ্যোতিষ শাস্ত্র, ছবি গ্যালারী এবং নানা মুখরোচক রান্না্র রেসিপি সহ আরও অনেক কিছু আরশিকথার মাধ্যমে ছড়িয়ে পড়ছে দেশ-বিদেশের বাংলা ভাষাভাষীদের মধ্যে। ইতিমধ্যেই আমেরিকা, ওমান, বাংলাদেশ, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়া সহ আরও কিছু দেশে পৌঁছে গেছে সবার ভালোবাসার এই আরশিকথা। প্রতিনিয়ত বিনিময় চলছে অন্তরের শ্রেষ্ঠ ভাবনা ও সৃষ্টিকল্পের। হাজার হাজার মানুষের গ্রহণযোগ্যতায় একটু একটু করে এগিয়ে চলেছে সবার ভাবনা প্রকাশের এই বিশেষ মঞ্চ "আরশিকথা"
সংস্থার সার্বিক কর্মসূচীকে সুবিন্যস্ত রাখতে এর একটি নিজস্ব পরিচালন এবং কার্যকরী কমিটি রয়েছে। এই কমিটি সংস্থার সব পদক্ষেপ বিচার করে আরশিকথাকে সঠিক দিশায় পরিচালিত করতে প্রতিনিয়ত সহায়তা করে চলেছেন।এই বড় পরিবারের অনেকেই এর যাবতীয় কর্মসূচীতে স্ব-ইচ্ছায় সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন। 
সেই কমিটির উদ্যোগেই ১৮ মে(শনিবার) আগরতলা প্রেস ক্লাবে পরিবারের সদস্যদের নিয়ে একটি মত বিনিময় সভার আয়োজন করা হয়।





উপস্থিত ছিলেন আরশিকথা'র সম্মানিত উপদেষ্টামণ্ডলী তথা ত্রিপুরা রাজ্যের বরিষ্ঠ লেখক সুবিমল রায়, বিশিষ্ট শিক্ষাবিদ ডঃ দেবব্রত দেবরায়, বিশিষ্ট প্রাবন্ধিক ডঃ আশিস কুমার বৈদ্য, বিশিষ্ট কবি কল্যাণ গুপ্ত, বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিক, বিশিষ্ট সেতারবাদক শুভঙ্কর ঘোষ এবং বিশিষ্ট সংবাদ ব্যক্তিত্ব সৌরজিৎ পাল সহ অন্যন্য গুণীজনেরা। সভায় বিগত কর্মসূচী এবং আগামীর পদক্ষেপ নিয়ে গঠনমূলক আলাপ আলোচনা হয়। উক্ত সভায় আরশিকথার সম্মানিত উপদেষ্টামণ্ডলীর মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দেশের স্বনামধন্য সাংস্কৃতিক সংস্থা সুরনন্দন ভারতী'র সর্বভারতীয় সম্পাদক তথা আরশিকথার সম্মানিত উপদেষ্টা ঋতীশ রঞ্জন চক্রবর্তী মহাশয়।

সভায় শ্রী চক্রবর্তীকে আরশিকথা'র পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। আরশিকথা পরিবারের সকল সদস্য সদস্যাদের অনুভবে সভাটি এক অন্য মাত্রায় পরিলক্ষিত হয়।



ঐদিন দ্বিতীয় পর্বে পরিবারের এবং আমন্ত্রিত শিল্পীদের সন্মিলিত প্রয়াসে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।  
রাজ্যের স্বনামধন্য নবীন ও বিশিষ্ট শিল্পীদের মনোমুগ্ধকর পরিবেশনায় এদিনের অনুষ্ঠান এক সফলতার নিদর্শনে থাকে। 






সভার এক বিশেষ পর্বে মহান ১৯শে মে বরাক উপত্যকার ভাষা শহীদদের প্রতি কবিতা পরিবেশনার মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন রাজ্যের সম্মানিত কবি এবং আবৃত্তিকাররা। 




সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ১৮ মে'র আরশিকথা'র গোটা আয়োজনটিই ছিলো এক উপভোগ্য অনুষ্ঠানের দৃষ্টান্তে। 




ছবি ঃ নিজস্ব 
১৯শে মে ২০১৯ইং 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here