হাসিনাকে বিস্ময়কর উন্নয়নের ম্যাজিক আখ্যায়িত করলেন ডা. দীপু মনি - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শনিবার, ২৮ ডিসেম্বর, ২০১৯

হাসিনাকে বিস্ময়কর উন্নয়নের ম্যাজিক আখ্যায়িত করলেন ডা. দীপু মনি

আবু আলী, ঢাকা ॥
বাংলাদেশের বিস্ময়কর উন্নয়নের ম্যাজিক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার রয়েছে বিশাল দেশপ্রেম। আমরা এখন আর স্বল্পোন্নত দেশ নই, আমরা এখন উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন ২০৪১ সালে আমরা উন্নত ও সমৃদ্ধশীল বাংলাদেশ হবো, সেটি আমরা নিশ্চয়ই এর আগে হতে পারবো।’
আজকে সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিস্ময়ের সাথে দেখছে এবং এই উন্নয়নের ম্যাজিক কি তা প্রধানমন্ত্রীর কাছে বিশ্ব নেতারা জানতে চান। আমি বিশ্বাস করি দেশের এই উন্নয়নের ম্যাজিক তাঁর দেশপ্রেম।
২৮ ডিসেম্বর শনিবার চাঁদপুর জেলা শহরের শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০বছরপূর্তি উপলক্ষে আয়োজিত প্রাক্তন ছাত্র পুনর্মিলনী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এ কথা বলেন।
বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাষ্টারের সভাপতিত্বে অনুষ্ঠিত দু’দিনব্যাপী অনুষ্ঠানের সভার উদ্বোধনী বক্তৃতা করেন পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী।
তিনি আরও বলেন, আমাদের চতুর্থ শিল্প বিপ্লবের জন্য দক্ষতা সম্পন্ন জনশক্তি প্রয়োজন। সেই লক্ষ্যে আমরা শিক্ষার কারিকুল্যাম পরিবর্তন এনেছি এবং দক্ষ মানব সম্পদ হিসেবে শিক্ষার্থীদের গড়ে তোলার জন্য মন্ত্রণালয় কাজ করছে। শিক্ষার্থীদের মূল্যায়ন পদ্ধতি পরিবর্তন এবং শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। সব মিলিয়ে শিক্ষা ব্যবস্থার মান উন্নয়ন আমাদের প্রধান লক্ষ্য।

২৮শে ডিসেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here