ভারতীয় মিডিয়ার সাংবাদিকদের পিপিই দিল হিন্দু মহাজোট - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

বুধবার, ১৫ এপ্রিল, ২০২০

ভারতীয় মিডিয়ার সাংবাদিকদের পিপিই দিল হিন্দু মহাজোট

আবু আলী, ঢাকা ।। বাংলাদেশে কর্মরত ভারতীয় মিডিয়ার সাংবাদিকদের ব্যক্তিগত সুরক্ষার জন্য পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) দিয়েছেন বাংলাদেশের জাতীয় হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ চন্দ্র প্রামাণিক। ১৫ এপ্রিল বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ইন্ডিয়ান মিডিয়া করেসপন্ডেন্টস অ্যাসোসিয়েশন, বাংলাদেশের (ইমক্যাব) সহ-সভাপতি কুদ্দুস আফ্রাদের কাছে তিনি পিপিই হস্তান্তর করেন।
এ সময় ইমক্যাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সবুজ, কোষাধ্যক্ষ মাছুম বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক মীর আফরোজ জামান, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম ভূঁইয়া ও আবু আলী এবং হিন্দু মহাজোটের যুগ্ম মহাসচিব সুমন দে উপস্থিত ছিলেন।
পিপিই গ্রহণ করে ইমক্যাবের সহ সভাপতি ও ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ বলেন, এসব পিপিই করোনার এই সময়ে ভারতীয় মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের দায়িত্ব পালনে ব্যক্তিগত সুরক্ষার কাজ করবে। এতে সাংবাদিকরা আরো গুরুত্বের সঙ্গে দায়িত্ব পালনে সক্ষম হবেন। সাংবাদিক নেতা কুদ্দুস আফ্রাদ ঢাকাসহ সারাদেশের সাংবাদিকদের ব্যাক্তিগত নিরাপত্তা সামগ্রী দেয়ার জন্য সামর্থবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে বলেন, ‘নিরাপত্তায় করোনার সঙ্গে যুদ্ধে অগ্রভাগে থেকে কাজ করছে সাংবাদিকরা। কিন্তু দু:খজনক হলেও সত্য আজও আমাদের দেশের সাংবাদিকরা অরক্ষিত। এখন পর্যন্ত সরকার বা অন্যান্য প্রতিষ্ঠান আমাদের কোন সহায়তা করেনি। আমরা সাংবাদিকদের ব্যক্তিগত সুরক্ষার জন্য দাবি জানাই। হিন্দু মহাজোটের মহাসচিব গোবিন্দ প্রামাণিক বলেন, ‘বর্তমান মহা বিপর্যয়ের সময় সাংবাদিকরা যেভাবে কাজ কাজ করছে তাতে আমার মনে হয়েছে সবচেয়ে বেশি ঝুঁকিতে তারাই রয়েছে। এ জন্য তাদের নিরাপত্তা আগে দরকার বলে আমার মনে হয়েছে। সাংবাদিকরা যাতে নিরাপত্তা নিয়ে কাজ করতে পারে সেই জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস। ’


১৫ই এপ্রিল ২০২০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here