করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বিশেষ সাক্ষাৎ বিরোধী দলনেতারঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

শুক্রবার, ২৮ আগস্ট, ২০২০

করোনা পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বিশেষ সাক্ষাৎ বিরোধী দলনেতারঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ
করোনা মহামারীর বর্তমান পরিস্থতি নিয়ে আলোচনা করতে বিরোধী দলনেতা মানিক সরকারের নেতৃত্বে সিপিএমের এক প্রতিনিধি দল সাক্ষাৎ করলেন মুখ্যমন্ত্রীর সঙ্গে।মুখ্যমন্ত্রীর সরকারী আবাসেই এই সাক্ষাৎ হয়।করোনা পরিস্থিতি সহ ৬/৭ টি বিষয়ে আলোচনা হয় তাদের মধ্যে।প্রায় এক ঘণ্টা পঞ্চাশ মিনিটের আলোচনা ভালো হয়েছে বলে জানান বিরোধী দলনেতা। তবে তাদের দেওয়া প্রস্তাবগুলি কতোটা বাস্তবায়িত হয় তার উপর নির্ভর করছে আলোচনা কতোটা সফল।
মানিকবাবু শুক্রবার (২৯ আগস্ট) দুপুরে মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পরই দলের রাজ্য কার্যালয়ে আলোচনা প্রসঙ্গে বিস্তারিত জানান।তিনি বলেন, প্রতিটি জেলা হাসপাতালে করোনা টেস্টের পরিকাঠামো গড়ে তোলার জন্য প্রস্তাব দেওয়া হয়েছে।ব্যাপক হারে টেস্ট করানোর জন্য বলা হয়।অমরপুর,কাঞ্চনপুর,সাব্রুম মহকুমা জেলাগুলির শেষপ্রান্তে হওয়ায় সেখানেও ল্যাব গঠনের দাবি জানানো হয়।মুখ্যমন্ত্রী তাতে সহমত পোষণ করেন বলে জানান বিরোধী দলনেতা।দ্বিতীয়ত,রেল,বিমান,বাংলাদেশ থেকে যারা আসছে তাদের এবং ধর্মনগর দিয়ে যারা আসছে তাদের সবাইকে যেন করোনা টেস্ট করানো হয়।তৃতীয়ত,কোভিড হাসপাতালগুলি যেন দিনে একাধিকবার স্যানিটাইজ করা হয়। চতুর্থত,কন্টেনমেন্ট জোনের ক্ষেত্রে কোনও এলাকায় একজন আক্রান্ত হলে পুরো এলাকা যেন কন্টেনমেন্ট জোনের আওতায় আনা না হয়।যে বাড়িটি করোনায় আক্রান্ত সেই বাড়িটি এবং আশেপাশে একদু'টি বাড়ি কন্টেনমেন্ট করা যেতে পারে।ঐ পরিবারগুলিতে স্থায়ী রোজগারের ব্যবস্থা না থাকলে সরকারের পক্ষ থেকে যেন খাদ্য সরবরাহ করা হয়।
মুখ্যমন্ত্রী বিষয়টি পর্যালোচনার আশ্বাস দেন বলে জানান বিরোধী দলনেতা।এছাড়াও আরও নানা বিষয়ে আলোচনা হয় এদিন।আলোচনা ভালো হলেও সরকার এখন কি পদক্ষেপ নেয় সিপিএম তা দেখবে বলে জানান মানিকবাবু।


ছবিঃ সুমিত কুমার সিংহ
আরশিকথা
২৮শে আগস্ট ২০২০     

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here