ঢাকায় পৌঁছেছেন ভারতীয় নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

সোমবার, ৫ অক্টোবর, ২০২০

ঢাকায় পৌঁছেছেন ভারতীয় নতুন হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী

প্রভাষ চৌধুরী, ঢাকা ব্যুরো এডিটর, আরশিকথাঃ
বাংলাদেশে নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সোমবার (৫ অক্টোবর) ঢাকায় পৌঁছেছেন।
কূটনৈতিক সূত্র জানায়, ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সোমবার সকালে ত্রিপুরা সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। ভারতীয় সময় সকাল ৯টা ৪১মিনিটে আখাউড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন তিনি। এখন আন্তর্জাতিক রুটে ফ্লাইট বন্ধ থাকায় তিনি আখাউড়া ইন্টিগ্রেটেড চেকপোস্ট দিয়ে বাংলাদেশে এলেন।
তাকে আখাউড়া সীমান্তের জিরো পয়েন্টে ত্রিপুরা রাজ্যের প্রটোকল অফিসাররা বিদায় জানান। অপরদিকে, আকাওরা সীমান্তের বাংলাদেশের দিকে উপস্থিত ভারতীয় হাইকমিশনের প্রতিনিধিরা তাকে স্বাগত জানান।
সীমান্তের জিরো পয়েন্টে দাঁড়িয়ে ভারতীয় সংবাদমাধ্যমকে বিক্রম বলেন, বাংলাদেশ ও ভারত অত্যন্ত বন্ধুপ্রতিম রাষ্ট্র, সেখানে কাজ করতে পারার সুযোগ পেয়ে আমি খুশি।
এর আগে গত শনিবার (৩ অক্টোবর) তিনি দিল্লী থেকে আগরতলায় আসেন। এর পর তিনি রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব, রাজ্যপাল রমেশ বৈশ্যর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। পাশাপাশি ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের ত্রিপুরা চ্যাপ্টার এবং অল ত্রিপুরা মার্চেন্ট অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে তাকে সম্মাননা জানানো হয়। ইন্দো-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্টিজের ত্রিপুরা চ্যাপ্টারের সাধারণ সম্পাদক সুজিত রায়ের নেতৃত্বে প্রতিনিধিদল রাজ্য অতিথিশালায় গিয়ে তাকে সংবর্ধনা দেন।
তিনি দক্ষিণ জেলার সাব্রুন ল্যান্ড কাস্টম স্টেশন, মুহুরীঘাট এলাকা, সিপাহীজলা জেলার শ্রীমন্তপুরের ল্যান্ডপোর্ট, আগরতলা আখাউড়া নির্মীয়মান রেলপথ, গোমতী নদীতে নির্মিত নৌ প্রটোকল রুটের জেটি পরিদর্শন করেন।
আগামী ৮ অক্টোবর বাংলাদেশের রাষ্ট্রপতির কাছে নিজের পরিচয়পত্র পেশ করবেন তিনি।
বিক্রম দোরাইস্বামী ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ভারতের পররাষ্ট্র ক্যাডারের ১৯৯২ ব্যাচের কর্মকর্তা। এদিকে বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব বিভাগের সচিব হিসেবে যোগ দেবেন।

আরশিকথা
৫ই অক্টোবর ২০২০

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here