সুদীপ দত্ত ভৌমিক হত্যাকাণ্ডের মামলা চলবে এবার ত্রিপুরা হাইকোর্টে - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ২০ জুন, ২০১৮

সুদীপ দত্ত ভৌমিক হত্যাকাণ্ডের মামলা চলবে এবার ত্রিপুরা হাইকোর্টে

আরশিকথা ডেস্কঃ
২০১৭ সালের ২১ নভেম্বর। রাজধানী আগরতলার অদূরে আর কে নগরস্থিত টিএসআর এর দ্বিতীয় ব্যাটেলিয়নের সদর কার্যালয়ে গুলিবিদ্ধ হয়ে প্রাণ হারিয়েছিলেন সাহসী সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক। ঘটনাটি যে হত্যাকাণ্ড ছাড়া অন্য কিছু ছিলোনা তা ঘটনাস্থল থেকে সিন অব ক্রাইম এটাই প্রমাণ করে দিয়েছে। তৎকালীন রাজ্য সরকার গঠিত সিট তথা বিশেষ তদন্তকারী দল ইতিমধ্যেই পশ্চিম জেলা ও অতিরিক্ত দায়রা আদালতে এই মামলার চার্জশিট জমা করে। বুধবার তথা ২০জুন এই মামলায় শুরু হয় সাক্ষীদের সওয়াল জবাব প্রক্রিয়া। প্রথমদিনে নিম্ন আদালতে হাজির হন সিটের প্রধান ডিআইজি অরিন্দম নাথ। 
তিনি কেইস ডকেট আদালতে পেশ করেন। কারণ সাংবাদিক সুদীপ দত্ত ভৌমিক হত্যাকাণ্ডের পর উচ্চপদস্থ আধিকারিকদের মধ্যে তিনিই ছুটে গিয়েছিলেন টিএসআর ব্যাটেলিয়নের সেই সদর কার্যালয়ে। এদিকে রাজ্যে বর্তমান বিজেপি-আইপিএফটি জোট সরকার নির্বাচনের আগে দেওয়া প্রতিশ্রুতি পূরণ করেছে সরকার গঠনের পর। সিবিআই এর হাতে তুলে দেওয়া হয়েছে মামলাটি। ১৮ জুন উচ্চ আদালত তথা ত্রিপুরা হাইকোর্ট নিম্ন আদালতে মামলার রায়ের উপর স্থগিতাদেশ জারি করেছে। স্বাভাবিকভাবেই নিম্ন আদালতে এই মামলার কোন গুরুত্ব থাকছেনা। মামলাটি চলবে এবার ত্রিপুরা হাইকোর্টে। 
অভিযুক্ত টিএসআর এর কমান্ডেন্ট তপন দেববর্মা সহ রাইফেলম্যান অমিত দেববর্মা এবং নায়েক সুবেদার ধর্মেন্দ্র সিং এর হয়ে এই মামলা হাইকোর্টে লড়বেন বিশিষ্ট আইনজীবী পীযুষ বিশ্বাস। 

তথ্যঋণঃ দীপক দে,আগরতলা
অতিথি সাংবাদিক, আরশি কথা

২০শে জুন ২০১৮ইং             

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner