নাবার্ডের উদ্যোগে আগরতলার প্রজ্ঞাভবনে অনুষ্ঠিত "স্টেট ক্রেডিট সেমিনার" - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ১২ ফেব্রুয়ারী, ২০১৯

নাবার্ডের উদ্যোগে আগরতলার প্রজ্ঞাভবনে অনুষ্ঠিত "স্টেট ক্রেডিট সেমিনার"

আগরতলা ডেস্কঃ 
 গ্রাম এবং কৃষি বিষয়ক ভারত সরকারের সংস্থা নাবার্ড-এর ত্রিপুরা আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে ১১ ফেব্রুয়ারি আগরতলার প্রজ্ঞাভবনে "স্টেট ক্রেডিট সেমিনার" অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের উদ্বোধন করেন উপমুখ্যমন্ত্রী যিষ্ণু দেববর্মণ। 
এছাড়াও উপস্থিত ছিলেন রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার আগরতলা কার্যালয়ের জেনারেল ম্যানেজার তমাল বিশ্বাস, নাবার্ড-এর জেনারেল ম্যানেজার সুনীল কুমার, গ্রামীণ ব্যাংকের চেয়ারম্যান এম এম গোস্বামী। 
বক্তব্য রাখতে গিয়ে উপমুখ্যমন্ত্রী উন্নয়নের সাথে পরিবেশের যাতে ক্ষতি না হয় তার কথা বলেন। তিনি আরও বলেন স্ব-সহায়ক দলগুলির উন্নয়নে যাতে ব্যাংকগুলিও এগিয়ে আসে।
ক্রেডিট সেমিনারে তিনি বলেন, ব্যাংকগুলি যাতে স্ব-সহায়ক অথবা ছোট ব্যবসায়ীদের লোন দিয়ে নিজেদের পায়ে দাঁড়িয়ে স্বনির্ভর হতে সহায়তা করে। সেমিনারে বিভিন্ন ব্যাংকের পাশাপাশি রাজ্যের সামাজিক সংস্থা ভলান্টারি হেলথ অ্যাসোসিয়েশান অব ত্রিপুরার প্রতিনিধিগণও উপস্থিতঅছিলেন। এছাড়া এই সেমিনারে আগামী আর্থিক বছরে রাজ্যের বিভিন্ন ব্যাংকগুলি কোন কোন প্রোজেক্টে লোন দেবেন তার রূপরেখা তৈরি হয়। গ্রামীণ ভারতকে স্ব-নির্ভর করে উন্নীত করতে হলে গ্রামের মানুষদের জীবিকার উন্নয়ন করতে হবে। নাবার্ড তার জন্মলগ্ন থেকেই কৃষি এবং গ্রাম উন্নয়ন নিয়ে সারা ভারতে কাজ করছে। সেমিনারের শেষ পর্যায়ে এক মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। আলোচনায় রাজ্য সরকারের নানা দপ্তর, ব্যাংক, স্বেচ্ছাসেবী সংস্থা, বিভিন্ন গবেষণামূলক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেন।

ছবিঃ সৌজন্যে সুজিত ঘোষ 

১২ই ফেব্রুয়ারি ২০১৯ইং      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner