একাত্তরের পর বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি : স্বরাষ্ট্রমন্ত্রী - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

একাত্তরের পর বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

আবু আলী, ঢাকা, ১ সেপ্টেম্বর ॥
একাত্তরের পরে আমাদের বাংলাদেশ থেকে কেউ ভারতে যায়নি, যারা গেছেন তারা আগেই গেছেন। ওদেশ থেকে যেমন এখানে এসেছে, তেমনি এখান থেকে ওখানেও গেছে। কাজেই এখানে আমাদের চিন্তিত হওয়ার কোনো কারণ নেই।
১ সেপ্টেম্বর রবিবার গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে ৫৬তম কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা জানান।
তিনি বলেন, ‘আমাদের বক্তব্য স্পষ্ট, সেটা হলো আমরা কোন দেশের অভ্যন্তরীণ ব্যাপারে মন্তব্য করছি না এবং করতে চাই না। ভারত যদি আমাদের কোনো কিছু জিজ্ঞাসা করে তখন আমরা আমাদের প্রতিক্রিয়া জানাব।’
এসময় গরীব ও অসহায় বন্দীদের জন্য কারাগারে বিনা খরচে আইনজীবী নিয়োগ দেওয়া হচ্ছে বলে জানান মন্ত্রী। অন্যদিকে এনজিও-এর মাধ্যমে কারাগারে আইনি সহায়তা দেওয়া হচ্ছে। তা ছাড়া বন্দীদের শ্রমের উৎপাদিত পণ্যের আয়ের অর্ধেক বন্দীকে প্রদান করার কাজ শুরু করা হয়েছে।
কারা কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করে সরকারের সাফল্যকে আরও উজ্জ্বল করে তুলুন। কারাভ্যন্তর থেকে জঙ্গি ও শীর্ষ সন্ত্রাসীরা যাতে কোনো ধরনের সমাজ ও রাষ্ট্রবিরোধী অপতৎপরতা চালাতে না পারে সে বিষয়ে সর্তক থাকবেন। শৃঙ্খলা ও মানবিকতাকে প্রাধান্য দিয়ে অনিয়ম ও দুর্নীতিকে প্রতিরোধ করবেন।
কুচকাওয়াজ অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ে পারদর্শিতার জন্য তিনজন প্রশিক্ষণার্থীকে পুরস্কৃত করা হয়। বুনিয়াদি প্রশিক্ষণে সর্বমোট ৩১৯ জন কারারক্ষী প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

১লা সেপ্টেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner