ঢাকায় বঙ্গবন্ধু স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচনে চূড়ান্ত প্রস্তুতিসভা অনুষ্ঠিত - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

ঢাকায় বঙ্গবন্ধু স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচনে চূড়ান্ত প্রস্তুতিসভা অনুষ্ঠিত

ঢাকা ব্যুরো অফিসঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচনের বিষয়ে চূড়ান্ত প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকা পাবলিক লাইব্রেরির ‘ভিআইপি সম্মেলন কক্ষে’ এ সভার আয়োজন করা হয়। সভায় সবার সম্মতিক্রমে পাঁচটি উপ-কমিটি গঠন করেছে আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান আয়োজক পর্ষদ।
এ আলাচনা সভায় সভাপতিত্ব করেন একুশে পদকপ্রাপ্ত কবি অসীম সাহা। সেখানে মূল আলোচ্য বিষয় ও অনুষ্ঠানকে সুন্দর করে তোলার লক্ষ্যে করণীয় কর্মপন্থা নির্ধারণ ও বিভিন্ন দিক নির্দেশনা বিস্তারিত তুলে ধরেন বঙ্গবন্ধু জন্মশতবর্ষ আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান আয়োজক পর্ষদের আহ্বায়ক রেজাউল হক চৌধুরী মুশতাক।

 
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন অনুষ্ঠান আয়োজক পর্ষদের সদস্য সচিব ড.শাহাদাৎ হোসেন নিপু, মুক্তিযোদ্ধা ও অভিনেতা এম খালেকুজ্জামান, মো. জিন্নাতুল ইসলাম, শাহজালাল ফিরোজ, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিমাই মণ্ডল, বেপজা সচিব নবীরুল ইসলাম, সাবেক সচিব শ্যাম সুন্দর শিকদার, আবৃত্তি ও সংস্কৃতিকর্মী রুপশ্রী চক্রবর্তী, জাসদের মহিলা বিষয়ক সম্পাদক তনিমা শরীফ, চলচ্চিত্র পরিচালক হাবিবুল ইসলাম হাবিব, কবি বাপ্পী রহমান, অধ্যাপক রোকসানা পারভীন সাথী,সহযোগী অধ্যাপক শুক্লা দাস গুপ্তা, কণ্ঠশিল্পী মহাদেব ঘোষ, আবৃত্তি শিল্পী নাসীমা খান বকুল, ওয়াজির সাত্তার, প্রেসক্লাব মতলব উত্তরের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাদশা প্রমুখ।
এছাড়াও আলোচনা সভায় বিভিন্ন শ্রেণি-পেশার সাহিত্য-অনুরাগী শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন রুপশ্রী চক্রবর্তী ও চট্টগ্রাম থেকে আসা আবৃত্তি শিল্পী বিভা ইন্দু।
আলোচনা শেষে অনুষ্ঠানের সভাপতি কবি অসীম সাহা উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামী ১১ অক্টোবর অনুষ্ঠেয় অনুষ্ঠানটি যাতে সুন্দর ও সফলভাবে উপস্থাপন করা যায় তার জন্য সহযোগিতা কামনা করেন। সভায় সঞ্চালকের দায়িত্ব পালন করেন কবি মাহবুবা লাকী ও লেখক ও মানবাধিকারকর্মী খোরশেদ আলম বিপ্লব।
উল্লেখ, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ত্রিপুরার আগরতলাবাসীর উদ্যোগে কলকাতা থেকে প্রকাশ হতে যাচ্ছে বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্মারকগ্রন্থ। এ গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হবে আগামী ১১ অক্টোবর ঢাকার জাতীয় জাদুঘরের মহামিলনায়নে। আর এ অনুষ্ঠানটির আয়োজন করছে আন্তর্জাতিক স্মারকগ্রন্থ প্রকাশনা অনুষ্ঠান আয়োজক পর্ষদ, ঢাকা। এ উপলক্ষে ঢাকায় তিন দফা, আগরতলায় দুই দফা ও কলকাতায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।


তথ্যঋণঃ খোরশেদ আলম বিপ্লব

১১ই সেপ্টেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner