৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯

৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান

আবু আলী, ঢাকা ॥
ভারতের নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল করমবীর সিং চার দিনের সফরে ঢাকায় এসেছেন। সফরে তার সঙ্গে দুজন প্রতিনিধি রয়েছেন। খবর নিশ্চিত করেছেন  ঢাকার ভারতীয় হাইকমিশন। সূত্র জানিয়েছে, সফরকালে নৌবাহিনী প্রধান বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা, সেনা, নৌ ও বিমানবাহিনী প্রধানগণসহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। অ্যাডমিরাল বাংলাদেশ নৌবাহিনীর খুলনা ও চট্টগ্রামের আঞ্চলিক কমান্ডারদের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন এবং বাংলাদেশ মেরিটাইম রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে একটি সেমিনারে অংশ নেবেন।
এছাড়া তিনি খুলনা শিপইয়ার্ড, বাংলাদেশের বিভিন্ন নেভাল স্টেশন এবং নৌবাহিনীর বিভিন্ন কার্যক্রম, যুদ্ধজাহাজ ও বিএনএস বঙ্গবন্ধু ইত্যাদি পরিদর্শন করবেন। অ্যাডমিরাল বাংলাদেশ নেভাল একাডেমি পরিদর্শন এবং প্রশিক্ষণার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন।
অ্যাডমিরাল করমবীর সিংয়ের বাংলাদেশ সফর উভয় দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে নিয়মিত উচ্চ পর্যায়ের বিনিময়ের অংশ। তার সফর সমুদ্রসীমায় প্রতিরক্ষা সহযোগিতা জোরদার করবে এবং দুই দেশের নৌবাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও শক্তিশালী করবে। ২৪ সেপ্টেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে।

২২শে সেপ্টেম্বর ২০১৯

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner