অ্যাসেম্বলি অব জার্নালিস্টস এর প্রথম কনভেনশন সম্পন্নঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

অ্যাসেম্বলি অব জার্নালিস্টস এর প্রথম কনভেনশন সম্পন্নঃ ত্রিপুরা

বিশেষ প্রতিনিধি,আগরতলা, আরশিকথাঃ


গণমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিকদের সুরক্ষা ও মতপ্রকাশের অধিকার সুনিশ্চিত করার দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছে গণমাধ্যমের অ্যাসেম্বলি অব জার্নালিস্টস। বুধবার (১৬ ডিসেম্বর) আগরতলা প্রেস ক্লাবে রাজ্যের সাংবাদিকদের সর্ববৃহৎ এই ঐক্যমঞ্চের প্রথম কনভেনশন থেকে এই বার্তা উঠে আসে। রাজ্য ভিত্তিক এই কনভেনশনে আগরতলা সহ রাজ্যের সমস্ত জেলা ও মহকুমা গুলো থেকে সাংবাদিক ও চিত্র সাংবাদিকরা অংশ নিয়েছেন। সংবাদ মাধ্যমকে মুখ্যমন্ত্রীর হুমকি প্রত্যাহার, সংবাদের উৎস বন্ধ করতে সরকারের কালা ফরমান বাতিল করা সংবাদপত্র ও সাংবাদিকদের উপর আক্রমণ বন্ধ করতে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ, আক্রমনকারীদের গ্রেপ্তারের দাবি তুলে ধরেছেন আগরতলা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তের সাংবাদিকরা।  ২৪১ সাংবাদিক ও চিত্র সাংবাদিক কনভেনশনে উপস্থিত ছিলেন। 

সুবল কুমার দে, স্রোতরঞ্জন খিসা, বিমান ধর, শেখর দত্ত, পারমিতা লিভিংস্টোন, সুপ্রিয় দত্তকে নিয়ে গঠিত সভাপতি মন্ডলী কনভেনশন পরিচালনা করেন। শহীদ সাংবাদিক শান্তুনু ভৌমিক ও সুদীপ দত্ত ভৌমিকের স্মৃতিতে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শোক প্রস্তাব পাঠ করেন সমীর ধর। অ্যাসেম্বলি অব জার্নালিস্টসের প্রথম কনভেনশনে এডহক কমিটির পক্ষ থেকে প্রতিবেদন পেশ করেন শানিত দেবরায়। সম্পাদকীয় প্রতিবেদনের উপর আলোচনা করেন স্রোতরঞ্জন খিসা, পারমিতা লিভিংস্টোন, বিমান ধর, শেখর দত্ত, সুপ্রিয় দত্ত, প্রলয়েন্দু চৌধুরী, নারায়ণ পাটারি, সজল দেব, আব্দুল সাত্তার, মানিক দেবনাথ, দিবাকর দেবনাথ, অতনু দত্ত, জয়দুল হোসেন, জ্যোতির্ময় রায়, জয়ন্ত দেবনাথ, নিহার রঞ্জন সাহা, অসিত বরন ঘোষ, রঘুনাথ সরকার, মনীষা পাল চৌধুরী।

কনভেনশন থেকে অ্যাসেম্বলি অব জার্নালিস্টসের ৪৫ জনের কেন্দ্রীয় কমিটি গঠিত হয়েছে।  সভাপতি সুবল কুমার দে, সহ সভাপতি পারমিতা লিভিংস্টোন, শেখর দত্ত, অরুন নাথ, সমীর পাল, সমীর ধর, সাধারণ সম্পাদক শানিত দেবরায়,  সম্পাদক জয়ন্ত দেবনাথ, ডঃ বিশ্বেন্দু ভট্টাচার্য দিবাকর দেবনাথ, অনল রায় চৌধুরী ও প্রশান্ত ভট্টাচার্য, প্রেস সচিব সম্রাট চৌধুরী ও রাজীব দত্ত, কোষাধ্যক্ষ রাজকুমার তরুনজিৎ সিংহ এবং কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন উত্তম চক্রবর্তী প্রনব ঘোষ সুজিত দে, কমল চৌধুরী, রাজেশ কর, মিহির লাল সরকার, মনীশ আচার্য, প্রসেনজিৎ সাহা, অভিষেক সাহা, রিয়াজ খান ও মনীষা পাল চৌধুরী নির্বাচিত হয়েছেন।  জেলা স্তরে অ্যাসেম্বলি অব জার্নালিস্টসের কমিটি গঠিত হবে। ৭ জেলার সভাপতি সম্পাদক পদাধিকার বলে কেন্দ্রীয় কমিটির সদস্য হবেন। এছাড়া পরবর্তীকালে পাঁচজন কেন্দ্রীয় কমিটিতে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে কনভেনশন। 

সাংবাদিকদের স্বাধীনতা রক্ষায় সর্বাত্মক প্রয়াস নেওয়া বিষয়ে কনভেনশনে স্থির হয়েছে।  পশ্চিম জেলা ছাড়া সাতটি জেলায় সংগঠনের জেলা কমিটি  গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

১৭ই ডিসেম্বর ২০২০


 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner