জনজাতি সমাজপতিদের সংবর্ধনা দিলেন মুখ্যমন্ত্রীঃ আগরতলা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

সোমবার, ১ মার্চ, ২০২১

জনজাতি সমাজপতিদের সংবর্ধনা দিলেন মুখ্যমন্ত্রীঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা, আরশিকথাঃ

এডিসি নির্বাচনের আগে জনজাতিদের জন্য রাজ্য সরকারের তরফে আরো একটি উপহার। জনজাতি সমাজপতিদের দেওয়া হল সম্মাননা। রবিবার স্বামী বিবেকানন্দ ময়দানে ক্ষত্রিয় সমাজের পক্ষ থেকে এক অনুষ্ঠানে জনজাতির এর সমাজের সমাজ পতিদের সম্মাননা জানান মুখ্যমন্ত্রী।

বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য রাজ্যের সকল অংশের মানুষকে নিয়ে তাদের বিকাশের জন্য কাজ করতে। সম্মাননা প্রদান করতেন ছোট-বড় সব জনজাতি সমাজ পতিদের বর্তমান রাজ্য সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবকা সাথ, সবকা বিশ্বাস, সবকা বিকাশ নীতি নিয়ে কাজ করছে। এখন থেকে রাজ্যের সকল জনজাতিগোষ্ঠী প্রধান সমাজপতিদের সরকারের পক্ষ থেকে সম্মানিত করা হবে বলে জানান মুখ্যমন্ত্রী।
তিনি আরো বলেন, রাজ্যে দীর্ঘদিন ধরে এই প্রথা বন্ধ ছিল। এই রাজ্যের সংস্কৃতিকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা করা হয়েছিল। কিন্তু নতুন সরকার আসার পর বড়মুড়ার নাম হতাই কতর হয়েছে । মহারাজা বীর বিক্রমের জন্মদিনে ছুটি ঘোষণা করা হয়েছে। গড়িয়া পূজার ছুটি একদিন থেকে বাড়িয়ে দুদিন করা হয়েছে। এডিসি এলাকার সার্বিক উন্নয়নে বর্তমান সরকার কাজ করছে বলে দাবি করেন তিনি। প্রায় ৫৫০ কোটি টাকার রাস্তা সংস্কার ও নতুন রাস্তা নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে ।
২০২১ সালের মধ্যে সারা রাজ্যে জনজাতি ভাই-বোনদের জন্য পানীয় জল ও রাস্তা সুনিশ্চিত করবে রাজ্য সরকার, এমনটাই জানান মুখ্যমন্ত্রী।
এদিনের এই অনুষ্ঠানে শান্তি কালী আশ্রমের মহারাজ, বিধায়ক ডা: অতুল দেববর্মা সহ অন্যান্য বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন। জনজাতি সম্প্রদায়ের সমাজপতিরা এ ধরনের অনুষ্ঠানের জন্য মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

ছবিঃ সুমিত কুমার সিংহ

১লা মার্চ ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner