আরশিকথা পোর্টালের তৃতীয় বর্ষপূর্তিতে আয়োজিত অনুষ্ঠান যেন চাঁদের হাটঃ আগরতলা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ১৪ এপ্রিল, ২০২১

আরশিকথা পোর্টালের তৃতীয় বর্ষপূর্তিতে আয়োজিত অনুষ্ঠান যেন চাঁদের হাটঃ আগরতলা

মহুয়া কর, আরশিকথাঃ


কবির ভাষায় শুরু করা যাক্,

'জন্মদিন আসে বারে বারে

মনে করাবারে,

এ জীবন মৃত্যুর নুতন

প্রতি প্রাতে আলোকিত

পুলকিত

দিনের মতন।'

'জন্মদিন', শব্দটার সঙ্গে জড়িয়ে থাকে একরাশ আবেগ, ভালবাসা,উচ্ছ্বাস আর আনন্দ। আর সে জন্মদিন যদি হয় সবার প্রিয় 'আরশিকথা'র তাহলে তো সেই আনন্দটা দ্বিগুণ হয়ে যাবে তা বলাই বাহুল্য। সেই প্রাণের আবেগ নিয়েই রাজ্যের শিল্প-সংস্কৃতি জগতের দিগ্গজরা মঙ্গলবার হাজির হয়েছিলেন জন্মদিনের অনাড়ম্বর অনুষ্ঠানে। উল্লেখ্য,২০১৬ সালে বাংলা সংবাদপত্রের মধ্য দিয়ে আরশিকথা'র আত্মপ্রকাশ। ২০১৮ সালের ১৩ এপ্রিল এই পত্রিকা সম্পূর্ণরূপে অনলাইন পোর্টালে পরিবর্তিত হয়। তারপর থেকেই প্রতিবছর এপ্রিল মাসে নানা মঞ্চানুষ্ঠান সহ অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে থাকে আরশিকথা নিউজ পোর্টাল। এবারও তার ব্যতিক্রম হয়নি।








আরশিকথা'র প্রতিষ্ঠাতা সম্পাদক তথা পরিচালক শান্তনু শর্মার আমন্ত্রণে সাড়া দিয়ে মঙ্গলবার জন্মদিন উপলক্ষে রাজধানীর প্রখ্যাত হোটেলের হলঘরে ঘরোয়া সাংস্কৃতিক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন রাজ্যে বাংলাদেশের হাই কমিশনের প্রথম সচিব জনাব এস এম আসাদুজ্জামান, প্রখ্যাত সাহিত্যিক 
ড. আশীষ কুমার বৈদ্য ও ড. দেবব্রত দেবরায়, বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিক,উদ্যোগপতি তন্ময় রায় চৌধুরী, প্রখ্যাত বাচিকশিল্পী শাওলি রায়, কণ্ঠশিল্পী পুষ্পিতা চক্রবর্তী,সর্বাণী দাস দত্ত, কবরী রায়,শীলা দাসগুপ্ত, নাট্যকার কিঙ্কর নারায়ণ দত্ত, বিশিষ্ট তবলাবাদক নারায়ণ বিশ্বাস, প্রযুক্তিবিদ দেবাশিস রায়, বিগ এফ এম এর প্রখ্যাত রেডিও জকি অর্পণ ব্যানার্জি ও স্বনামধন্য নৃত্যশিল্পী অঙ্গনা নন্দী সহ রাজ্যের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। এ যেন চাঁদের হাট।


এদিকে সংক্ষিপ্ত বক্তব্য রাখতে গিয়ে বাংলাদেশের হাই কমিশনের প্রথম সচিব জনাব এস এম আসাদুজ্জামান সংবাদপত্র এবং নিউজ পোর্টালের ইতিহাস তুলে ধরেন। পাশাপাশি আরশিকথা অনলাইন নিউজ পোর্টালের ৩য় বর্ষ উদযাপন উপলক্ষে শুভেচ্ছা জানিয়ে উত্তরোত্তর শ্রীবৃদ্ধি কামনা করেন তিনি। পোর্টালের কর্ণধার শান্তনু শর্মা নিউজ পোর্টালের জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত তিল তিল করে বেড়ে ওঠার কথা, পোর্টাল নিয়ে  তাঁর অনুভূতির কথা সুন্দরভাবে তুলে ধরেন।



এদিকে আরশিকথার সঙ্গে নতুন যুক্ত হওয়া কবি এবং সাহিত্যিকদের সংবর্ধনা জ্ঞাপন করা হয়। পাশাপাশি পোর্টালের সংবাদ বিভাগের সঙ্গে যুক্তদেরও সংবর্ধিত করা হয়।












অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে উপদেষ্টাগণ সহ রাজ্যের বিশিষ্ট শিল্পীরা এবং আরশিকথা গ্লোবাল সাহিত্য-সংস্কৃতি ফোরামের সদস্যরা বিভিন্ন পরিবেশনা ও নানা উল্লেখযোগ্য আলোচনায় অংশ নেন।


এখানে বিশেষভাবে উল্লেখ্য যে আরশিকথা পরিবারের অন্যতম সদস্য তথা স্বনামধন্য শেফ ব্লগার বাবলি'জ কিচেনের কর্ণধার বাবলি নাগ মৈত্র এর নিজ হাতে তৈরি একটি অসাধারণ কেক কেটে এই অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।





অনুষ্ঠানে আমন্ত্রিত বিশেষ অতিথি বাংলাদেশ সহকারী হাইকমিশনের মাননীয় প্রথম সচিব 
জনাব এস এম আসাদুজ্জামান এবং আরশিকথা'র অতিথি উপদেষ্টা তথা বিশিষ্ট সাংবাদিক অমিত ভৌমিককে আরশিকথা ফোরামের পক্ষ থেকে কিছু স্মারক উপহার ও আরশিকথা সম্পাদিত বই প্রদান করা হয়। গোটা অনুষ্ঠানটিতে একটি আন্তরিক পারিবারিক সমন্বয়ের দৃশ্য লক্ষ্য করা যায়।সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আরশিকথা গ্লোবাল সাহিত্য-সংস্কৃতি ফোরাম এর অন্যতম সদস্য সুস্মিতা ধর।

আরশিকথা হাইলাইটস
১৪ই এপ্রিল ২০২১ 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner