মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ স্কিমের সূচনা ঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বুধবার, ২ জুন, ২০২১

মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ স্কিমের সূচনা ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


করোনা অতিমারি মোকাবিলায় করোনা কারফিউ জারি করায় গরিব পরিবারগুলো অসুবিধার সম্মুখীন হয়েছেন। এই অবস্থায় সরকার খাদ্য ও আর্থিক সহায়তা দিয়ে এই সমস্ত পরিবারগুলির পাশে দাঁড়িয়েছে। সেই লক্ষ্যে রাজ্য সরকার ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল রিলিফ প্যাকেজ স্কিমের ঘোষণা দিয়েছে। এই প্যাকেজের মাধ্যমে রাজ্যের সাত লক্ষ গরীব এবং প্রয়োজন রয়েছে এমন পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছানো হচ্ছে। পাশাপাশি প্রতিটি পরিবারে এক হাজার টাকা করে প্রদান করা হবে। বুধবার নজরুল কলাক্ষেত্রে মুখ্যমন্ত্রী কোভিঢ স্পেশাল রিলিফ প্যাকেজ স্কিমের সূচনা করে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের সাত লক্ষ গরীব ও প্রয়োজন রয়েছে এমন পরিবারে খাদ্য সামগ্রী পৌঁছানোর কাজটি কঠিন হলেও তা কার্যকর করতে সরকার বদ্ধপরিকর। এই ধরনের বড় প্রকল্প রাজ্যে এর আগে কখনো নেওয়া হয়নি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিজী কোভিড মোকাবেলায় দেশের প্রতিটি প্রান্তে স্বাস্থ্য পরিকাঠামোকে শক্তিশালী করার পাশাপাশি দৈনন্দিন জীবনে চলার জন্য আর্থিক স্থিতিকে মজবুত করার পরিকল্পনা নিয়ে কাজ করছেন। দেশেই করোনা ভ্যাকসিন তৈরি করা হয়েছে, যা কারোর কল্পনার মধ্যেই ছিল না। দেশে এরকম পরিস্থিতির মধ্যেও কেউ কেউ সমালোচনার মাধ্যমে জনগণকে দিশাহীন পথে নিয়ে যাওয়ার প্রচেষ্টা করছে। মুখ্যমন্ত্রী বলেন, কোভিড মোকাবেলায় রাজ্য সরকারও বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করে কাজ করছে।

মুখ্যমন্ত্রী বলেন, করোনা মোকাবেলায় জনগণের সরকার জনগণের পাশেই আছে ও থাকবে। রাজ্যের বিভিন্ন ক্লাব, সামাজিক সংগঠন এবং সংবাদমাধ্যম করোনা মোকাবেলায় যেভাবে এগিয়ে এসেছে তার জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। অনুষ্ঠানে কয়েকজন সুবিধাভোগী হাতে মুখ্যমন্ত্রী কোভিড স্পেশাল প্যাকেজ প্রকল্পে খাদ্যের প্যাকেট তুলে দেন মুখ্যমন্ত্রী শ্রী দেব।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী প্রণজিত সিংহ রায়, খাদ্য ও গ্রামোদ্যোগ পর্ষদের চেয়ারম্যান রাজীব ভট্টাচার্য, রাভেল হেমেন্দ্র কুমার।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২রা জুন ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner