গ্রামীণ ব্যাংকের লাভ প্রায় দু'শো কোটি টাকা: ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

গ্রামীণ ব্যাংকের লাভ প্রায় দু'শো কোটি টাকা: ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


ডবল সেঞ্চুয়েরি অতিক্রম করল গ্রামীণ ব্যাংক। ২০২০-২১ অর্থ বর্ষে ত্রিপুরা গ্রামীণ ব্যাংকের লাভের অংক গিয়ে গিয়ে দাঁড়িয়েছে ২০০.০৩ কোটি টাকা। ২০১৯-২০ অর্থবর্ষে যা ছিল ১৫৭.৮৭ কোটি টাকা। ২০০১-০২ অর্থবর্ষ থেকেই লাভের অংক দেখে আসছে গ্রামীণ ব্যাংক।

মঙ্গলবার ব্যাংকের চেয়ারম্যান মহেন্দ্র মোহন গোস্বামী এক সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে ব্যাংকের বার্ষিক রিপোর্ট তুলে ধরেন। ব্যাংকের আমানত ২০২০-২১  অর্থবর্ষে বেড়েছে হয়েছে ৭৫৬৯.৫৭ কোটি টাকা। গত অর্থবছরে যা ছিল ৭১৯০.৫০ কোটি টাকা। তবে ব্যাংকের সিডি রেশিওতে ব্যাংক কর্তৃপক্ষ সন্তুষ্ট নয় বলে তিনি নিজেই আক্ষেপ করেন। ২০২০-২১ অর্থবর্ষে সিডি রেশিও ৩৫.৭২ শতাংশ। বর্তমানে ব্যাংকের ১৪৮টি ব্রাঞ্চ রয়েছে।
ত্রিপুরা গ্রামীণ ব্যাংক বিভিন্ন প্রকল্পে সমাজের বিভিন্ন অংশের মানুষকে ঋণ প্রদান করছে বলে দাবি করেন ব্যাংকের চেয়ারম্যান। তিনি সেই তথ্য তুলে ধরেন। কিষাণ ক্রেডিট কার্ড, ক্ষুদ্র লোন, স্বসহায়ক দলগুলিকে ঋণ, স্বাবলম্বন মৎস্যচাষ, পশুপালন, শিক্ষা ইত্যাদি বিভিন্ন প্রকল্পে ঋণ দিচ্ছে গ্রামীণ ব্যাংক। গ্রাহকদের সুরক্ষার কথা ভেবে এবং আরো ভালো পরিষেবা দিতে গ্রামীণ ব্যাংক তাদের সফটওয়্যার আপডেট করেছে বলে দাবি করেন তিনি। উল্লেখ্য,করোনা মোকাবেলায় জন্য গত ১৭ জুলাই ত্রিপুরা গ্রামীণ ব্যাংক মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে ৫০ লক্ষ টাকা দান করেছে।
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner