আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার : উপমুখ্যমন্ত্রী, ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১

আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার : উপমুখ্যমন্ত্রী, ত্রিপুরা

 

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


আত্মনির্ভর ত্রিপুরা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে সরকার। রাজ্যের জনজাতিদের আর্থসামাজিক মান উন্নয়নে একাধিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার চড়িলাম ব্লকের বার্কুরবাড়ি বায়ো ভিলেজে বিভিন্ন সহায়ক সামগ্রী বিতরণ অনুষ্ঠানে একথা বলেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা। উল্লেখ্য,জৈব প্রযুক্তি দপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপমুখ্যমন্ত্রী চল্লিশটি সুবিধাভোগী পরিবারের হাতে শূকর ছানা, মাশরুম স্পনসহ বিভিন্ন সহায়ক সামগ্রী তুলে দেন।

অনুষ্ঠানে বায়ো ভিলেজের চল্লিশটি পরিবার পিছু ২টি করে হ্যামশায়ার ও লার্জ হোয়াইট শায়ার এই দুই প্রজাতির আশিটি শূকরছানা বণ্টন করা হয়েছে। এছাড়া পরিবারপিছু ৫০ কেজি করে শূকরের খাদ্য, কৃমিনাশক ট্যাবলেট, মাল্টি নিউট্রিয়েন্ট, ক্যালসিয়াম ও লিভার টনিক দেওয়া হয়েছে। তাছাড়া ১২ জন সুবিধাভোগীকে স্প্রে মেশিন, ৪০ জন সুবিধাভোগীর প্রত্যেককে পাঁচটি করে মাশরুম স্পন প্যাকেট ও নয়জন সুবিধাভোগীকে কৃষিকাজে পেস্ট কন্ট্রোল করার জন্য ইয়েলো স্টিকি ট্রেপ দেওয়া হয়েছে।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জৈবপ্রযুক্তি দপ্তরের সিনিয়র সাইন্টিফিক অফিসার অঞ্জন সেনগুপ্ত, প্রাণি সম্পদ দপ্তর এর ইনচার্জ অধিকর্তা ড. অমিয় মজুমদার, কৃষি দপ্তরের ও এস ডি ড. রাজীব চৌহান প্রমূখ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

১২ই আগস্ট ২০২১

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner