মুখ্যমন্ত্রীর হাত ধরে সাব্রুম মহকুমা হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধনঃ ত্রিপুরা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

মুখ্যমন্ত্রীর হাত ধরে সাব্রুম মহকুমা হাসপাতালের নবনির্মিত ভবনের উদ্বোধনঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


সাব্রুম শহরের উন্নয়নে প্রায় ৮০ কোটি টাকার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিকাশের ধারায় সারা রাজ্যে যে উন্নয়নমূলক কর্মকান্ড চলছে তার সুফল পাচ্ছে সাব্রুমবাসীও। রবিবার ১০০ শয্যাবিশিষ্ট সাব্রুম মহকুমা হাসপাতালের নবনির্মিত পাকা ভবন এবং অক্সিজেন প্লান্টের উদ্বোধন করে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব একথা বলেন। প্রায় সাড়ে ১৩ কোটি টাকায় এই মহকুমা হাসপাতাল গড়ে উঠেছে। এদিন হাসপাতাল প্রাঙ্গণে মাদার টেরেজার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মুখ্যমন্ত্রীসহ অনুষ্ঠানে উপস্থিত কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী ডঃ ভারতী প্রবিন পবার।


অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব এবং কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী ডঃ ভারতী প্রবিন পবার নগর পঞ্চায়েতের পক্ষ থেকে সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত ৩৪ জন স্বসহায়ক মহিলা সদস্যদের হাতে সেলাই মেশিন এবং ২৫ জন মহিলাকে বাইসাইকেল প্রদান করেন। তাছাড়া স্বাস্থ্য দপ্তর থেকে দুইজন দিব্যাঙ্গজনের জন্য হুইল চেয়ার এবং দুইজনের হাতে আয়ুস্মান ভারতের স্বাস্থ্য কার্ড তুলে দেন। এদিন মুখ্যমন্ত্রীসহ অথিতিরা হাসপাতালের বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন। হাসপাতাল পরিদর্শন শেষে সমস্ত ব্যবস্থাপনা নিয়ে সন্তোষ প্রকাশ করেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের প্রতিমন্ত্রী ডঃ ভারতী প্রবিন পবার। মন্ত্রী বলেন, দীর্ঘদিন উন্নয়নে বিভিন্ন দিক দিয়ে অবহেলিত ছিল সাব্রুম। বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদানে ঘাটতি ছিল। সাব্রুম শহরের আধুনিকীকরণ ও সার্বিক উন্নয়নের লক্ষ্যে প্রায় ৮০কোটি টাকার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সাব্রুমের আর্থসামাজিক অবস্থার উন্নয়নের পাশাপাশি সার্বিক বিকাশের লক্ষ্যে কাজ চলছে। তাছাড়া স্পেশাল ইকোনমিক জোন, ভারত বাংলা বাণিজ্য উন্নয়নে ফেনী নদীর উপর নির্মিত ইন্টিগ্রেটেড চেকপোস্ট সাব্রুমের পাশাপাশি রাজ্যের অর্থনীতিতে গতি সঞ্চার করছে। এর ফলে এই অঞ্চলের অর্থনীতির বিকাশের পাশাপাশি সমস্ত রাজ্য লাভবান হবে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

১২ই সেপ্টেম্বর ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner