প্রয়াত সিপিআইএমের রাজ্য সম্পাদক গৌতম দাশ, মুখ্যমন্ত্রীর শোক, শেষযাত্রা শুক্রবারঃ আগরতলা - আরশি কথা

আরশিকথা ঝলক

Home Top Ad

test banner

Post Top Ad

test banner

বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২১

প্রয়াত সিপিআইএমের রাজ্য সম্পাদক গৌতম দাশ, মুখ্যমন্ত্রীর শোক, শেষযাত্রা শুক্রবারঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বৃহস্পতিবার সকালে কলকাতার অ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সিপিআইএমের রাজ্য সম্পাদক গৌতম দাশ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি রেখে গেছেন স্ত্রী ও এক কন্যা। বৃহস্পতিবার সন্ধ্যায় প্রয়াতের কফিনবন্দি দেহ এমবিবি বিমানবন্দরে এসে পৌঁছালে দলীয় কর্মকর্তারা সেখানে শ্রদ্ধা জানান। রামনগরস্থিত তার বাসভবনে মৃতদেহ নিয়ে আসা হলে সেখানে ছুটে যান মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব।

প্রয়াতের প্রতি শেষ শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রী বলেন, দীর্ঘদিন রাজ্যের রাজনৈতিক আঙিনায় আত্মনিয়োগ করে গেছেন প্রয়াত সিপিআইএম রাজ্য সম্পাদক গৌতম দাশ। তিনি সাংবাদিকতা ও সাংস্কৃতিক ক্ষেত্রে উল্লেখযোগ্য ছাপ রেখে গেছেন। মুখ্যমন্ত্রী প্রয়াত গৌতম দাশের বিদেহী আত্মার সদ্ গতি কামনা করে আগামী দিনে পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। এদিকে গৌতম দাশের মৃত্যুতে শোক জ্ঞাপন করেছেন বিরোধী দলনেতা মানিক সরকার।
বাড়ি থেকে শবদেহ  সিপিআইএমের রাজ্য কার্যালয়ে আনা হলে সেখানে দলের নেতৃত্বরা প্রয়াতকে শেষবারের মতো শ্রদ্ধা জানান। বর্তমানে প্রয়াতের দেহ রাখা হয়েছে দলের সদর বিভাগীয় কার্যালয়ে অর্থাৎ ভানু ঘোষ স্মৃতি ভবনে। সাধারণ কার্যকর্তা সেখানেই শেষ বারের মত শ্রদ্ধা জানাচ্ছেন। শুক্রবার বেলা ১২টায় বের হবে অন্তিম যাত্রা। উল্লেখ্য ১৯৭৯ সালের ১৫ই আগস্ট দলের দৈনিক মুখপত্র 'ডেইলি দেশের কথা' প্রকাশনার শুরুর দিন থেকে তিনি এই পত্রিকার সম্পাদকের দায়িত্ব নেন। ২০১৫ সালের মার্চ মাস পর্যন্ত এ দায়িত্ব পালন করে গেছেন তিনি। প্রয়াত গৌতম দাশ ছিলেন আগরতলা প্রেস ক্লাবের প্রতিষ্ঠা লগ্ন থেকে সদস্য।
প্রয়াতের দেহ প্রেসক্লাবে নিয়ে আসা হলে সেখানে উপস্থিত  সাংবাদিক থেকে শুরু করে সংবাদমাধ্যমের কর্মীরা মরদেহে পুষ্পার্ঘ অর্পণ করে শেষ শ্রদ্ধা জানান। উল্লেখ্য, গত ২৫ আগস্ট কোভিডে আক্রান্ত হয়ে তাকে আইএলএস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণ না হওয়ায় ৬ আগস্ট উন্নত চিকিৎসার জন্য তাকে কলকাতায় অ্যাপোলো গ্রিনিগেলস্ হাসপাতালে স্থানান্তরিত করা হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

১৬ই সেপ্টেম্বর ২০২১
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

test banner