নির্বাচনী ইশতেহার প্রকাশ করলো তৃণমূল কংগ্রেসঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


পশ্চিমবঙ্গ থেকে নেতা-নেত্রীদের রাজ্যে এনে একেবারে যেন চাঁদের হাট বসিয়েছে তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে পশ্চিমবঙ্গের এক ঝাঁক নেতা-নেত্রীদের এনে নির্বাচনী ইশতেহার প্রকাশ করল মমতা ব্যানার্জির দল।



জল কর প্রত্যাহার থেকে শুরু করে সম্পত্তি কর হ্রাস করা সবই রয়েছে তাদের নির্বাচনী ইশতেহারে। এই ইশতেহারকে বলা হচ্ছে আগরতলার জন্য নবরত্ন।
শহরের বাসিন্দাদের জন্য ৯টি বিশেষ ক্ষেত্রকে কেন্দ্র করে প্রতিশ্রুতিগুলি দেওয়া হয়। এগুলি হচ্ছে নাগরিক পরিকাঠামো, নাগরিক সুরক্ষা, আবর্জনা ব্যবস্থাপনা, প্রশাসনিক সংস্কার, সহজলভ্য স্বাস্থ্যপরিসেবা, আঞ্চলিক করের ওপর ছাড়, জল সরবরাহ, সামাজিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা।
বলা হয়েছে প্রতিটি বাড়িতে পৌঁছে দেওয়া হবে পরিস্রুত পানীয় জল।জল কর সম্পূর্ণভাবে প্রত্যাহার করা হবে। যে সমস্ত পরিবারের সম্মিলিত আয় ১০ লক্ষের কম তাদের সম্পত্তি কর কুড়ি শতাংশ কমানো হবে। প্রতিটি গরিব, বস্তি এলাকায় সুলভ শৌচাগার নির্মাণ করা হবে-এ ধরনের নানা প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ইশতেহারে।


এদিন সাংবাদিক সম্মেলনে ছিলেন দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু বিকাশ দে, সুস্মিতা দেব, পশ্চিমবঙ্গের মন্ত্রী ইন্দ্রনীল সেন, বিধায়ক সোহম চক্রবর্তী, জুন মালিয়া, অর্পিতা ঘোষ। রাজ্য নেতাদের মধ্যে ছিলেন সুবল ভৌমিক, ছিলেন বিজেপি ছেড়ে আসা বিধায়ক আশিস দাসও। তৃণমূলে যোগ দেওয়ার পর আজকেই প্রথম দলের কোনো সাংবাদিক সম্মেলনে দেখা গেছে শ্রী দাসকে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

ছবিঃ সুমিত কুমার সিংহ
১৬ই নভেম্বর ২০২১
 

Post a Comment

নবীনতর পূর্বতন