প্রতিষ্ঠা দিবসে দেশপ্রেমিকের দায়িত্ব পালনের ডাক ডিওয়াইএফআই'রঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


৪২ তম প্রতিষ্ঠা দিবস পালন করল বাম যুব সংগঠন ডি ওয়াই এফ আই। বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বুধবার এই দিনটি পালন করে তারা। এই উপলক্ষ্যে মেলারমাঠের ছাত্র যুব ভবনে এক অনুষ্ঠান হয়।

পতাকা উত্তোলনের পর শহীদ বেদিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান উপস্থিত সবাই। এবারের প্রতিষ্ঠা দিবসে তাদের স্লোগান- 'দেশ বিক্রি আর বিভাজনের রাজনীতির রুখে দিন, দেশপ্রেমিকের দায়িত্ব পালন করুন।' এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য সম্পাদক নবারুণ দেবসহ উন্যান্য কার্যকর্তারা। এদিকে স্টুডেন্টস হেলথ হোমে হয় এক আলোচনাচক্র। সেখানের নবারুণ ছাড়াও ছিলেন সংগঠনের প্রাক্তন রাজ্য সম্পাদক তথা সিপিএম এর বর্তমান রাজ্য কমিটির সদস্য অমল চক্রবর্তীসহ অন্যান্য নেতৃত্বরা। বক্তারা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
নবারুণ বলেন,১৯৮০ সালের ১-৩ নভেম্বর পর্যন্ত পাঞ্জাবের লুধিয়ানায় প্রথম সর্বভারতীয় সম্মেলনের মধ্য দিয়ে ডিওয়াইএফআই প্রতিষ্ঠিত হয়েছিল। জাতপাত ও ধর্মান্ধতা, যুবাদের বঞ্চনা এসবের বিরুদ্ধে লড়াই করে আসছে ডিওয়াইএফআই। উন্নত সমাজ ব্যবস্থার স্বপ্ন নিয়ে কাজ করছেন সংগঠনের কর্মীরা। রাজ্যের বেকার যুবাদের কর্মসংস্থান করতে না পারার অভিযোগ এনে এর জন্য বর্তমান রাজ্য সরকারের তীব্র সমালোচনা করেন তিনি।



আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

৩রা নভেম্বর ২০২১
 

Post a Comment

নবীনতর পূর্বতন