রাজধানীতে বামেদের শক্তি প্রদর্শন, গণতন্ত্র পুনরুদ্ধারের ডাক মানিক সরকার এর ঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


গণতান্ত্রিক নারী সমিতি এবং বাম যুবাদের পর এবার আগরতলায় বিরাট মিছিল ও সভা করে বামফ্রন্ট প্রার্থীদের পক্ষে প্রচার চালালো রাজ্য বামফ্রন্ট কমিটি। প্রত্যাশিতভাবেই বিরোধী দলনেতা মানিক সরকার শাসক দল বিজেপির তীব্র সমালোচনা করেন। এদিনের সভায় বিরোধী দলনেতা বক্তব্য রাখতে গিয়ে শাসকদলের সমালোচনা করে বলেন, ত্রিপুরায় স্বৈরশাসন চলছে। এখানে সংবিধান অচল। বিরোধীদের কণ্ঠরোধ করা হচ্ছে।মানুষের রোজগার নেই, কাজ নেই, বিপন্ন অবস্থা।

মানিকবাবু বলেন, শাসকদল গণতান্ত্রিক ভিত্তিকে দুর্বল করে দিতে চাইছে। গত ৫০ বছরে মানুষ যা দেখেনি তাই এখন হচ্ছে। রাজ্যজুড়ে সন্ত্রাস চালিয়েছে। পুলিশ প্রশাসন নীরব ভূমিকায়।





তাই গণতন্ত্র পুনরুদ্ধার এবং শান্তি সম্প্রীতি উন্নয়নের লক্ষ্যে নাগরিকদের প্রতি বিরোধী দলনেতা আহ্বান জানান বামফ্রন্ট প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করার। অবাধ নিরপেক্ষভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য তিনি রাজ্য নির্বাচন কমিশন ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।


এদিন আগরতলা সিটি সেন্টারের সামনে থেকে লাল ঝান্ডা হাতে নিয়ে মিছিল শুরু করেন বামপন্থীরা।
শহরের বিভিন্ন পথ পরিক্রমা করে সমাবেশ হয় ওরিয়েন্ট চৌমুহনীর কাছে। মিছিলে হাঁটতে দেখা যায় বিরোধী দলনেতা ছাড়াও রাজ্য বামফ্রন্ট কমিটির আহ্বায়ক নারায়ণ কর, মানিক দে,রমা দাস,পবিত্র কর,অমল চক্রবর্তীসহ অন্যান্য নেতৃত্বদের।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২০শে নভেম্বর ২০২১
 

Post a Comment

নবীনতর পূর্বতন