রাজ্যে বিমান পরিবহণ ব্যবস্থার উন্নতিকরণে মুখ্যমন্ত্রীর সাথে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীর ভার্চুয়াল বৈঠক ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যের বিমান পরিবহণ সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে বুধবার সচিবালয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের মধ্যে ভিডিও কনফারেন্সে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এই ভার্চুয়াল বৈঠকে রাজ্যের মুখ্যসচিব কুমার অলক এবং পরিবহণ দপ্তরের প্রধান সচিব শ্রীরাম তরুনীকান্তও উপস্থিত ছিলেন। বৈঠকে মুখ্যমন্ত্রী শ্রীদেব রাজ্যে বিমান পরিবহন সংক্রান্ত একাধিক বিষয়ে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রীকে অবহিত করেন। আলোচনায় কৈলাসহর বিমানবন্দরে বিমান পরিবহণ চালু করার বিষয়টি বিশেষভাবে প্রাধান্য পায়। বৈঠকে মুখ্যমন্ত্রী খোয়াই, কমলপুর ও কৈলাসহর বিমানবন্দরের জায়গার বর্তমান অবস্থা সম্পর্কেও কেন্দ্রীয় মন্ত্রীকে অবহিত করেন। এই বিমানবন্দরগুলির জায়গা রক্ষনাবেক্ষনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থাদি গ্রহণের জন্য কেন্দ্রীয় মন্ত্রীর কাছে মুখ্যমন্ত্রী অনুরোধ জানান।

বৈঠকে মুখ্যমন্ত্রী শ্রীদেব জানান, ত্রিপুরাকে পর্যটনের আকর্ষণীয় কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত করার পাশাপাশি রাজ্যের দূরদূরান্তে অবস্থিত পর্যটন কেন্দ্রগুলিকে পর্যটকদের কাছে আরও আকর্ষণীয় করে তুলতে পর্যটন কেন্দ্রগুলিতে হেলিকপ্টার পরিষেবা চালু করতে হেলিপ্যাড তৈরির উদ্যোগ নেওয়া হয়েছে। বৈঠকে মুখ্যমন্ত্রী আরও জানান, হেলিপ্যাডের জন্য পাঁচটি পর্যটনকেন্দ্রকে অগ্রাধিকারের ভিত্তিতে চিহ্নিত করা হয়েছে। বৈঠকে মুখ্যমন্ত্রী, আগরতলা- চট্টগ্রাম এবং আগরতলা- ঢাকা এই দুটি রুটে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু করার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেওয়ার জন্য কেন্দ্রীয় মন্ত্রীর প্রতি আহ্বান জানান। বৈঠকে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া উত্তর পূর্বাঞ্চল সহ ত্রিপুরায় বিমান পরিবহণ ব্যবস্থার আরও উন্নতিকরণে বিশেষভাবে আগ্রহ প্রকাশ করেছেন।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


১০ই নভেম্বর ২০২১

 

Post a Comment

নবীনতর পূর্বতন