ত্রিপুরা থেকে ফিরলেন ৬ বাংলাদেশি

আবু আলী ঢাকা, আরশিকথা ॥

ত্রিপুরা থেকে বাংলাদেশে ফিরেছেন ৬ বাংলাদেশি। বৃহস্পতিবার আখাউড়া সীমান্ত দিয়ে তারা দেশে ফেরেন। বাংলাদেশ থেকে বিভিন্ন সময়ে ত্রিপুরা গিয়ে ওই ৬ বাংলাদেশি গ্রেফতার হন। তাদের ভারসাম্যহীন অবস্থায় আটক করা হয়। পরে তাদের আগরতলার একটি মানসিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। দীর্ঘদিন চিকিৎসার পর তাদের দেশে ফেরত পাঠানো হলো। বৃহস্পতিবার দুপুরে ওই ছয় বাংলাদেশি নাগরিককে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। আগরতলার বাংলাদেশের সহকারী হাইকমিশন ও ভারতীয় কর্তৃপক্ষের সহায়তায় এসব বাংলাদেশি ফেরত এসেছেন।

৬ বাংলাদেশি হলেন—বগুড়ার জিয়ারুল ইসলাম, কিশোরগঞ্জের হানিফা আক্তার, ময়মনসিংহের আল্পনা খাতুন, ঢাকার রীনা আক্তার, জামালপুরের মানিক মিয়া ও মৌলভীবাজারের শাজাহান মিয়া।
দেশে ফেরার সময় জিরো পয়েন্টে উপস্থিত ছিলেন ত্রিপুরায় বাংলাদেশের সহকারী হাইকমিশনার মোহাম্মাদ জোবায়েদ হোসেন, প্রথম সচিব মো. রেজাউল হক চৌধুরী, প্রথম সচিব এস এম আসাদুজ্জামান এবং আগরতলা আইসিপির সিনিয়র ইমিগ্রেশন অফিসারসহ অন্যান্য কর্মকর্তারা।
বাংলাদেশ অংশে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান, আখাউড়া চেকপোষ্টের ইমিগ্রেশন ইনচার্জ আব্দুল হামিদসহ অন্যান্য কর্মকর্তারা। জামালপুরের মানিক মিয়ার ভাই হাফিজ মিয়া বলেন, তার ভাই সাত বছর আগে হারিয়ে গিয়েছিলেন। আজ ভাই ভারত থেকে ফেরত এসেছে। ভাইকে পেয়ে তিনি খুশি।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

১৮ই নভেম্বর ২০২১
 

Post a Comment

নবীনতর পূর্বতন