Type Here to Get Search Results !

যাত্রা শুরু নবনির্মিত টার্মিনাল ভবনেরঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


৪ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হাত ধরে। আর ১ জানুয়ারি থেকে যাত্রা শুরু হলো কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিকের উপস্থিতিতে। বলা হচ্ছে এমবিবি বিমানবন্দরের নবনির্মিত টার্মিনালের কথা। শনিবার কলকাতা থেকে আগত বিমান যাত্রীদের নতুন টার্মিনাল ভবনে স্বাগত জানান মন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি ওই জায়গা দিয়েই কলকাতা হয়ে মনিপুর যান।


প্রতিমা ভৌমিক বলেন, খুব শীঘ্রই এই আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে গুয়াহাটি হয়ে আগরতলা, ঢাকা ভায়া ব্যাংকক পর্যন্ত বিমান যাবে। একটি অনুষ্ঠানের মধ্য দিয়ে এই পথে বিমান চলাচলের সূচনা হবে বলে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক জানিয়েছেন। তিনি আরো বলেন, নবনির্মিত টার্মিনাল ভবনে একসঙ্গে বারোশো যাত্রী বসার জায়গা রয়েছে। একসঙ্গে পাঁচ হাজার মানুষকে পরিষেবা দেওয়ার মতো ব্যবস্থা রয়েছে।


এমবি বিমানবন্দরের পরিকাঠামোগত আরো উন্নয়ন করা হবে বলে জানান তিনি। এর জন্য কেন্দ্রীয় সরকার অর্থ বরাদ্দ করছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবসময়ই পরামর্শ দেন কথা কম বলে কাজ বেশি করার জন্য। তিনি যে হীরা যুগের কথা বলেন তা আগেই পরিকল্পনা করে রেখেছেন বলে জানান কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক। তিনি জানান, উদয়পুর থেকে মেলাঘর, সোনামুড়া হয়ে কুমিল্লা পর্যন্ত একটি রাস্তা তৈরির পরিকল্পনা নেয়া হয়েছে। খুব সহসাই এই রাস্তা হবে বলে আশ্বাস দেন প্রতিমা ভৌমিক। মেলাঘরের বাজারের কাছে একটি বাইপাস করতে হবে। তার জন্য প্রস্তাবিত জায়গায় তিনি পরিদর্শন করেছেন বলেও জানান। প্রসঙ্গত প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর মানুষের মনে প্রশ্ন জেগেছিল কবে থেকে টার্মিনাল ভবনে কাজ শুরু হবে। শেষ পর্যন্ত উদ্বোধনের এক পক্ষকালের আগেই যাত্রা শুরু হলো টার্মিনাল ভবনের।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১৫ই জানুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.