Type Here to Get Search Results !

নাগরিক নিরাপত্তা সুনিশ্চিতকরণে টিএসআর জওয়ানদের বিশেষ ভূমিকা রয়েছে : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


সরকারি পরিষেবার সুফল মানুষের কাছে পৌঁছে দিতে প্রশাসনের শীর্ষ আধিকারিকদের পাশাপাশি প্রশাসনিক ব্যবস্থার অন্তিম ব্যক্তিদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নাগরিক নিরাপত্তা সুনিশ্চিতকরণে টিএসআর জওয়ানদেরও বিশেষ ভূমিকা রয়েছে। বৃহস্পতিবার গকুলনগরস্থিত টিএসআর প্রথম বাহিনীর হেডকোয়ার্টার পরিদর্শন শেষে একথা বলেন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। পরিদর্শনকালে হেডকোয়ার্টারের বিভিন্ন বিভাগগুলি ঘুরে দেখেন মুখ্যমন্ত্রী। টিএসআর জওয়ানদের আবাসনগুলির বাস্তবিক অবস্থা খতিয়ে দেখার পাশাপাশি জওয়ানদের পরিবারের সদস্যদের সাথেও তিনি কথা বলেন। আবাসনগুলিতে উপস্থিত হয়ে জওয়ানদের থাকা সহ বিভিন্ন সমস্যা সম্পর্কে অবহিত হন। প্রয়োজনীয় বিষয়গুলি সম্পর্কে অতিসত্ত্বর ব্যবস্থা নিতে আধিকারিকদের নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। সৈনিক সম্মেলনে টিএসআর জওয়ানদের সঙ্গে মতবিনিময়ও করেন মুখ্যমন্ত্রী।


পরিদর্শন শেষে মুখ্যমন্ত্রী বলেন, মানুষের নিরাপত্তার স্বার্থে টিএসআর জওয়ানগণ নিষ্ঠার সঙ্গে তাদের দায়িত্ব পালন করে আসছেন। রাজ্যে সন্ত্রাসবাদ দমন থেকে শুরু করে রাজ্যের বাইরেও নিজেদের দক্ষতার নজির রেখেছে এই বাহিনী। কিন্তু মুখ্যমন্ত্রীকে তারা সরাসরি তাদের বিভিন্ন সমস্যার কথা জানানোর সুযোগ পান না। তাই মুখ্যমন্ত্রী তথা স্বরাষ্ট্র দপ্তরের মন্ত্রী হিসেবে প্রতিটি বাহিনীর হেডকোয়ার্টার, ক্যাম্প এবং ছোট ছোট প্লাটুন পোস্টে গিয়েও জওয়ানদের দৈনন্দিন জীবনযাত্রা প্রত্যক্ষ করছেন। পরিদর্শনকালে সৈনিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, সরকার পরিচালনায় শীর্ষ আধিকারিকদের যেমন ভূমিকা রয়েছে তেমনি সরকারি ব্যবস্থার অন্তিম ব্যক্তিরও গুরুত্ব রয়েছে।
গতানুগতিক কাজ সম্পাদনের পাশাপাশি রাজ্যের ইতিবাচক কর্মকান্ড ও ঘটনাবলি সম্পর্কে সজাগ দৃষ্টি রাখার উপরও গুরুত্বারোপ করেন মুখ্যমন্ত্রী।পরিদর্শনকালে মুখ্যমন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সিপাহীজলার জেলাশাসক বিশ্বশ্রী বি, আইজি টিএসআর সহ টিএসআর-র পদস্থ আধিকারিক ও জওয়ানগণ।


আরশিকথা ত্রিপুরা সংবাদ
১০ই ফেব্রুয়ারি ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.