Type Here to Get Search Results !

তৃতীয় হর্ণবিল উৎসব সমাপ্তঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


তেলিয়ামুড়া মহকুমার হাতাইকতর (বড়মুড়া) ইকোপার্কে রবিবার তৃতীয় হর্ণবিল উৎসবের সমাপ্তি অনুষ্ঠের আয়োজন করা হয়। প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ত্রিপুরা বিধানসভার সরকারি মুখ্যসচেতক বিধায়ক কল্যাণী রায়। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খোয়াই জিলা পরিষদের সভাধিপতি জয়দেব দেববর্মা।

উপস্থিত ছিলেন মুখ্য প্রধান বন সংরক্ষক ড. ডি কে শর্মা, বন সংরক্ষক প্রবীণ আগরওয়াল, বন সংরক্ষক কে শশী কুমার, খোয়াই জেলা বন আধিকারিক জেয়া রাঙল গেশন বি, তেলিয়ামুড়া মহকুমার অতিরিক্ত মহকুমা শাসক শীর্ষেন্দু দেববর্মা প্রমুখ। অনুষ্ঠানে বিধায়ক কল্যাণী রায় হাতাইকতর ইকোপার্কে আজ একটি গ্রন্থাগারেরও আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি থেকে তেলিয়ামুড়া মহকুমার বিভিন্ন গ্রামপঞ্চায়েতে হর্ণবিল উৎসবের আয়োজন করা হয়। আজ ছিল তার সমাপ্তি অনুষ্ঠান।
তৃতীয় হর্ণবিল উৎসবের সমাপ্তি অনুষ্ঠানের উদ্বোধন করে বিধায়ক কল্যাণী রায় বলেন, আমাদের রাজ্যের অন্যতম এক প্রাকৃতিক সম্পদ হর্ণবিল অর্থাৎ ধনেশ পাখি। ধনেশ পাখির সংরক্ষণেই এই উৎসবের আয়োজন করা হচ্ছে। যার অন্যতম উদ্দেশ্য হচ্ছে ধনেশ পাখি সংরক্ষণে জনসাধারণকে সচেতন করে তোলা।
তিনি বলেন, তেলিয়ামুড়া এলাকাকে রাজ্যের বন রাজধানী ঘোষণা করা হয়েছে। যা এই মহকুমাবাসীর কাছে খুবই গর্বের। অনুষ্ঠানে উপস্থিত অন্যান্য অতিধিগণও ধনেশ পাখির সংরক্ষণের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সংগৃহীত

১৩ই মার্চ ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.