Type Here to Get Search Results !

আগরতলায় বসে পেয়ে যাবেন বা়ংলাদেশের বই

বিশেষ প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় প্রকাশনা 'অন্য প্রকাশ' এর ভাবনায় আগরতলায় তাদের বইয়ের সম্ভার পাঠকদের হাতে তুলে দেওয়ার জন্য স্থানীয়ভাবে আজ দায়িত্ব দিলেন রাজ্যের  নীহারিকা পাব্লিকেশান কে। অনাড়ম্বর এক অনুষ্ঠানে আগরতলা প্রেসক্লাবে আয়োজন করা হয়েছিল এই যাত্রা শুরুর আনুষ্ঠানিক উদ্বোধনের।প্রতীকি ফিতা কেটে এর উদ্বোধন করেন আগরতলা স্থিত বাংলাদেশের মাননীয় সহকারী হাই কমিশনার আরিফ মোহাম্মদ।তিনি আগরতলার সাহিত্য-সংস্কৃতি পরিমণ্ডলের ব্যাপকতাকে কুর্নিশ জানিয়েছেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরা হাইকোর্টের মাননীয় বিচারপতি শুভাশিস তলাপাত্র এজন্য বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইন এবং অন্যপ্রকাশের প্রধান নির্বাহী ও এশিয়া স্পেসিফিক পাবলিশার্স এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মাজহারুল ইসলাম।

মুক্তিযুদ্ধে ত্রিপুরার অবদান এর কথা স্মরণ করে দুদেশের সম্পর্কে র সেতু বই এবং সাহিত্যের আদান প্রদানে সে ব্ন্ধন আরো দৃঢ় করার সাপেক্ষে তা সম্ভব ।বক্তাদের বক্তব্যের মূল সুর বাঁধা ছিল মু্ক্তিযুদ্ধ আর মাতৃভাষার সুরে।

বিচারপতি শ্রী তলাপাত্র বলেন,বাংলাদেশ এবং ত্রিপুরা র নিবিড় সম্পর্কে শিল্প সংস্কৃতি সাহিত্যের ভূমিকা অদ্বিতীয়স্স্বারগত ভাষণে নীহারিকার কর্ণধার তীর্থঙ্কর দাস বলেন ভারত-বাংলাদেশ মৈত্রী সম্পর্ককে মজবুত করতে অন্যপ্রকাশ নীহারিকা যৌথভাবে কাজ করবে,, এবং  নীহারিকা কে নির্ভর করার ক্ষেত্রে অন্যপ্রকাশকে ধন্যবাদ জানান।

নীহারিকার পক্ষ থেক অতিথিদের অভিনন্দন জানিয়ে পুষ্পস্তবক তুলে দেন নীহারিকার কর্ণধার তীর্থঙ্কর দাস।


আরশিকথা ত্রিপুরা সংবাদ
৭ই এপ্রিল ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.