Type Here to Get Search Results !

দেশের অর্থনীতির বিকাশে বর্তমান কেন্দ্রীয় সরকার কৃষির উন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিয়েছে : কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা, আরশিকথাঃ


দেশের অর্থনীতির বিকাশে বর্তমান কেন্দ্রীয় সরকার কৃষির উন্নয়নে ও কৃষক কল্যাণে সর্বাধিক গুরুত্ব দিয়েছে। এজন্য নেওয়া হয়েছে বিভিন্ন পরিকল্পনা। কৃষকদের আয় দ্বিগুণ করার লক্ষ্যে এ সমস্ত কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। সোমবার বিশালগড় মহকুমার গকুলনগরে সিপাহীজলা জেলার কৃষকদের সাথে এক মতবিনিময় সভায় একথা বলেন কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী কৈলাশ চৌধুরী।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষিমন্ত্রী প্রণজিৎ সিংহরায়, সিপাহীজলা জিলা পরিষদের সভাধিপতি সুপ্রিয়া দাস দত্ত, জিলা পরিষদের কৃষি বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি বিশ্বজিৎ সাহা, বিশালগড় পঞ্চায়েত সমিতির চেয়ারম্যান ছন্দা দেববর্মা, বিশালগড় মহকুমার মহকুমা শাসক বিনয়ভূষণ দাস এবং কৃষি ও উদ্যান দপ্তরের আধিকারিকগণ।

মতবিনিময় সভায় কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উত্তর পূর্বাঞ্চলের বিকাশে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছেন। উত্তর পূর্বাঞ্চলের রাজ্যগুলিতে কৃষির উন্নয়নে বিশাল সম্ভাবনা রয়েছে। এখানকার মাটি ও জলবায়ু কৃষির বিকাশের পক্ষে সহায়ক। মতবিনিময় সভার পর কেন্দ্রীয় কৃষি প্রতিমন্ত্রী গকুলনগর ফুড গোডাউন সংলগ্নে কৃষকদের কাছ থেকে সহায়কমূল্যে ধান ক্রয় কেন্দ্রটি পরিদর্শন করেন। এরপর কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সিপাহীজলা জেলার কৃষকদের উৎপাদিত গন্ধরাজ লেবু ও ক্যুইন প্রজাতির আনারস হায়দ্রাবাদে রপ্তানির সূচনা করেন।
অনুষ্ঠানে কৃষি ও কৃষক কল্যাণমন্ত্রী প্রণজিৎ সিংহরায় বলেন, রাজ্যে প্রতিবছর কৃষকদের কাছ থেকে সহায়কমূল্যে ধান ক্রয় করা হচ্ছে। এতে রাজ্যের কৃষকগণ লাভবান হচ্ছেন।

আরশিকথা ত্রিপুরা সংবাদ

ছবিঃ সংগৃহীত
২৭শে জুন ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.