Type Here to Get Search Results !

রাজ্যে ক্রিকেট খেলার মানোন্নয়নে রাজ্য সরকার সচেষ্ট : মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


জনপ্রিয় ও চিত্তাকর্ষক খেলাগুলির মধ্যে ক্রিকেট অন্যতম। রাজ্যে ক্রিকেট খেলার মানোন্নয়নে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পাশাপাশি রাজ্য সরকারও সচেষ্ট। সোমবার আগরতলার এমবিবি স্টেডিয়ামে ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশন আয়োজিত সদর সিনিয়র ক্লাব ক্রিকেটের টি-২০ টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের উদ্বোধন করে একথা বলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। পায়রা উড়িয়ে ফাইনাল ম্যাচের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, ত্রিপুরার ছেলেমেয়েরা ক্রীড়াক্ষেত্রে অন্যান্য রাজ্যগুলির ছেলেমেয়েদের তুলনায় কোনও অংশেই কম নয়। কয়েক বছর ধরে সেটা প্রমাণ করে আসছেন রাজ্যের খেলোয়াড়রা। রাজ্যের ছেলে বা মেয়েরা এমনকি কোচরাও দেশের মধ্যে ত্রিপুরাকে একটি বিশেষ স্থানে নিয়ে গেছে।

তিনি বলেন, রাজ্যে খেলাধুলার উন্নয়নে বিভিন্ন খেলার মাঠগুলির সংস্কার করা হয়েছে যাতে রাজ্যের খেলোয়াড়রা ঠিকঠিকভাবে খেলাধুলা করতে পারেন। ছেলেমেয়েদের পড়াশুনার পাশাপাশি খেলাধুলা করার উপরও মুখ্যমন্ত্রী গুরুত্বারোপ করেন। তিনি বলেন, খেলোয়াড়দের বেশি করে অনুশীলন করা প্রয়োজন। কারণ অনুশীলনের কোনও বিকল্প নেই। সেই সঙ্গে কোচদের প্রয়োজনীয় নির্দেশ মেনে খেলোয়াড়দের এগিয়ে যেতে হবে। মুখ্যমন্ত্রী আরও বলেন, রাজ্যের সমস্ত ধরনের খেলাধুলার মানোন্নয়নে বর্তমান রাজ্য সরকার রাজ্যে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলার উপর বিশেষ গুরুত্ব দিয়ে কাজ করছে। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের পাশাপাশি রাজ্যের ছেলেমেয়েদের উত্তরোত্তর শ্রীবৃদ্ধি ঘটবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

অনুষ্ঠানে আগরতলা পুরনিগমের মেয়র দীপক মজুমদার বলেন, রাজ্যে খেলাধুলার মানোন্নয়নে রাজ্যের বিভিন্ন প্রান্তে উন্নত ক্রীড়া পরিকাঠামো গড়ে তোলা হচ্ছে। এরফলে বিভিন্ন প্রান্তের প্রতিভাবান খেলোয়াড়রা উঠে আসছে। অনুষ্ঠানে ইউনাইটেড ফ্রেন্ডস ক্লাবের সভাপতি তথা বরিষ্ঠ সাংবাদিক সুবল কুমার দে বলেন, গ্রাম পর্যন্ত ক্রিকেটকে ছড়িয়ে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়েছে। তবে গত দু'বছর কোভিডের কারণে সেটা বাধাপ্রাপ্ত হয়েছে। ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের এই উদ্যোগের প্রশংসা করেন তিনি। অনুষ্ঠানে এছাড়া উপস্থিত ছিলেন ত্রিপুরা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি তপন লোধ।
উল্লেখ্য, সদর সিনিয়র ক্লাব ক্রিকেটের টি-২০ টুর্নামেন্টের ফাইনালে ইউনাইটেড ফ্রেন্ডস ৫ উইকেটে ব্লাডমাউথকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ

ছবিঃ সুমিত কুমার সিংহ
২২শে আগস্ট,২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.