Type Here to Get Search Results !

আগরতলা-সাব্রুম জাতীয় সড়কে পেট্রোল ভ্যানের সূচনা করলেন মুখ্যমন্ত্রী ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা আগরতলা-সাব্রুম জাতীয় সড়কে সোমবার ৪টি হাইওয়ে পেট্রোল ভ্যানের সূচনা করেন। মুখ্যমন্ত্রীর সরকারি বাসভবন প্রাঙ্গণ থেকে পতাকা নেড়ে ভ্যানগুলি সূচনা করার সময় রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন সহ আরক্ষা প্রশাসনের অন্যান্য পদস্থ আধিকারিকগণ উপস্থিত ছিলেন।


হাইওয়ে পেট্রোল ভ্যানের সূচনা করে মুখ্যমন্ত্রী ডাঃ সাহা বলেন, আগরতলা-সাব্রুম হাইওয়ের ১৩০ কিমি সড়কে এই ৪টি পেট্রোলিং ভ্যান ২৪ ঘন্টা নজরদারি চালাবে। পেট্রোলিং ভ্যানগুলোতে শ্বাস বিশ্লেষক যন্ত্র, স্পীড ক্যামেরা, চালান কাটার ইপিওএস মেশিন রয়েছে। এই ব্যবস্থা চালু হওয়ার ফলে হাইওয়েতে দুর্ঘটনা অনেকাংশ কমবে। পাশাপাশি হাইওয়েতে চলাচলকারী যানাবাহনের গতি নিয়ন্ত্রণে রাখতে এই পেট্রোল ভ্যানগুলি গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।
মুখ্যমন্ত্রী বলেন, আগরতলা-সাব্রুম জাতীয় সড়কে ২৪ ঘন্টা পেট্রোলিং-এর ব্যবস্থা চালু হওয়ার ফলে হাইওয়েতে কোনও ধরণের অপরাধমূলক কর্মকান্ড সংঘটিত হলে তা দ্রুত চিহ্নিত করে যথোপযুক্ত ব্যবস্থা নেওয়াও সম্ভব হবে। জনগণও এই হাইওয়েতে চলাচলের ক্ষেত্রে নিজেদের সুরক্ষিত মনে করবে। মুখ্যমন্ত্রী বলেন, প্রাথমিকভাবে আগরতলা-সারুম জাতীয় সড়কে এই ব্যবস্থা চালু করা হয়েছে। পরবর্তীতে আগরতলা-ধর্মনগর সহ অন্যান্য জাতীয় সড়কেও ২৪ ঘন্টা পেট্রোলিং ব্যবস্থা চালু করার উদ্যোগ নেওয়া হবে। সড়ক সুরক্ষায় এই অভিনব উদ্যোগ গ্রহণ করার জন্য রাজ্য পুলিশের মহানির্দেশক ও আরক্ষা প্রশাসনকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২২শে আগস্ট,২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.