Type Here to Get Search Results !

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর ৭৬তম জন্মদিন আজ ।। ড. দেবব্রত দেবরায়

আজ আটাশে সেপ্টেম্বর। আজ থেকে ঠিক ৭৬ বছর আগের কথা । তৎকালীন পূর্ব পাকিস্তানের একটি গ্রামীণ অঞ্চল  গোপালগঞ্জে যে শিশু কন্যাটির জন্ম হয়েছিল, সেই কন্যাটিই আজকের পৃথিবীতে বঙ্গজনী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা । গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জনপ্রিয়তম প্রধানমন্ত্রী শেখ হাসিনা । 

পৃথিবীর অন্যতম শ্রেষ্ঠ সমাজ বিপ্লবী, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহান স্থপতি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুকন্যা । আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আজ ৭৬তম জন্মদিন ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শুভ জন্মদিনে গভীর শ্রদ্ধায় স্মরণ করছি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে । স্মরণ করছি বিশ্বের বুকে  প্রথম বাংলা ভাষার একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র গঠন করতে গিয়ে যে তিরিশ লক্ষ মানুষ  তাদের জীবন আত্মবলিদান করেছিলেন এবং যে দু লক্ষ মা বোন সম্ভ্রম হারিয়েছিলেন তাদের সকলকে ।

আমাদের প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই শুভ জন্মদিনে আমি গভীর শ্রদ্ধায় স্মরণ করছি উনিশশো পঁচাত্তর সালে যারা বত্রিশ ধানমন্ডির বাড়িতে সভ্যতা সংস্কৃতি বিরোধী একদল নরপিশাচদের হাতে ‌যারা নিহত হয়েছিলেন তাদের প্রতি ।

মাননীয় প্রধানমন্ত্রীর এই ৭৬তম জন্মদিনে গভীর শ্রদ্ধায় স্মরণ করছি তাদেরকে যারা একুশে আগস্ট নিহত হয়েছিলেন  । মাননীয় প্রধানমন্ত্রীকে তারা হত্যা করতে এসেছিল সেই বিষ্ফোরণে তাদের প্রাণ গিয়েছিল ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সময়কালে ‌যে শুধু বাংলাদেশের জনগণের ব্যাপক উন্নয়ন হয়েছে তাই নয় , ত্রিপুরা তথা ভারতের সঙ্গে সম্পর্কও বৃদ্ধি পেয়েছে অনেকদূর ।

আমরা হৃদয় দিয়ে বিশ্বাস করি যে, তাঁর সময়কালের মধ্যেই এই সম্পর্ক আরও গভীর হবে ।

মহান মুক্তিযুদ্ধের তীর্থভূমি ভারতের ত্রিপুরা রাজ্যের জনগণের পক্ষ থেকে, অন্যতম বাংলা নিউজ পোর্টাল আরশি কথার সহযোগী সংগঠন আরশিকথা গ্লোবাল ফোরামের পক্ষ থেকে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রীর এই  ৭৬তম জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা ও ভালবাসা জানাচ্ছি । আমরা সবাই তাঁর শারীরিক সুস্থতা কামনা করছি ।


ড. দেবব্রত দেবরায়

উপদেষ্টা, আরশিকথা গ্লোবাল ফোরাম


ছবিঃ সৌজন্যে ইন্টারনেট

২৮শে সেপ্টেম্বর ২০২২

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.