Type Here to Get Search Results !

ভারত থেকে এলো ২৫০০ মেট্রিক টন গমঃ বাংলাদেশ

আবু আলী

ঢাকা, আরশিকথা ॥


ভারত থেকে ২ হাজার ৫০০ মেট্রিক টন গম ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে এসেছে। বৃহস্পতিবার আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম এ তথ্য জানান।

আখাউড়া বন্দর সূত্রে জানা গেছে, শুল্কমুক্ত সুবিধায় আমদানিকারক প্রতিষ্ঠান প্রতি টন গম ৩৭০ মার্কিন ডলার মূল্য দিয়ে ভারত থেকে কিনেছে। এই গমগুলো ভারত থেকে আমদানি করেছেন ঢাকার সাভারের ইসলাম অ্যাগ্রোভেট লিমিটেড। আমদানি করা গম কাস্টমস ক্লিয়ারিংয়ের দায়িত্বে ছিলেন স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ।

মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মো. মোজাম্মেল হক বলেন, ‘ভারতীয় ১১৫টি ট্রাকে করে গত ২৫ আগস্ট থেকে এ পর্যন্ত বন্দরে আড়াই হাজার মেট্রিক টন গম এসেছে।  আমাদের গম খালাসের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় চালানের কার্যক্রম পুরোপুরি শেষ হয়ে যাবে। দেশের মাটিতে গমের প্রচুর চাহিদা থাকায় আমদানি করা হচ্ছে এই গম।’

মোজাম্মেল হক আরও বলেন, ‘গম রপ্তানিতে ভারত সরকারের নিষেধাজ্ঞা জারির আগে ২ হাজার ৫০০ মেট্রিক টন গম আমদানির জন্য এলসি খুলেছিল ইসলাম অ্যাগ্রোবেট লিমিটেড।’

আখাউড়া স্থলবন্দর কর্তৃপক্ষের ওয়্যারহাউজ সুপারিন্টেনডেন্ট মো. সামাউল ইসলাম বলেন, ‘ভারত থেকে এখন পর্যন্ত ২ হাজার ৫০০ মেট্রিক টন গম বাংলাদেশে প্রবেশ করেছে। আজ গমের সম্পূর্ণ চালান খালাস কার্যক্রম শেষ হবে।


আরশিকথা বাংলাদেশ সংবাদ

৮ই সেপ্টেম্বর ২০২২’

 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.