Type Here to Get Search Results !

আরশিকথা মুন্সিয়ানা কিচেনে চেটেপুটে খাওয়ার রেসিপি ' Vegetable Saute ' ঃ শতরূপা মূখার্জী, কলকাতা, নিউ টাউন

Vegetable Saute (ভেজিটেবল সোটেই) :


উপকরণ:    

গাজর টুকরো করে কাটা, বিন্স টুকরো করে কাটা, সসা পাতলা পাতলা করে টুকরো করে কাটা, ক্যাপসিকাম টুকরো করে কাটা,মাশরুম টুকরো করে কাটা, বেবী কর্ন টুকরো করে কাটা, লবণ, গোল মরিচের গুঁড়ো, সোয়া সস (অপশনাল), মাখন, রসুন কুচি।


প্রণালি: 

কড়াই গরম হলে তাতে মাখন দিতে হবে, মাখন টা হালকা গলে গেলে তাতে রসুন কুচি টা দিয়ে দিতে হবে। রসুন টা থেকে কাচা গন্ধ টা চলে গেলে তাতে এক এক করে সব কাটা সব্জি গুলো দিয়ে দিতে হবে। সব্জিগুলো খুব ভালো ভাবে মিশিয়ে গ্যাসের আঁচ টাকে কমে রেখে আন্দাজ মত লবণ দিয়ে ঢাকা দিয়ে দিতে হবে। মাঝে মাঝে ঢাকনা খুলে হালকা হাতে একবার করে নেড়ে দিতে হবে যাতে সব্জি টা নীচে লেগে না যায়। সব্জি গুলো আধ সেদ্ধ হয়ে গেল এই পর্যায়ে দিয়ে দিতে হবে কেটে রাখা মাশরুম। গুলো সব কিছু খুব ভালো ভাবে মিশে গেলে  দিয়ে দিতে  ২ চামচ সোয়া সস, ১/২ চামচ গোল মরিচের গুড়া । পুরোটাকে মিশিয়ে আবারও গ্যাসের আঁচ টা কমিয়ে ঢেকে রাখতে হবে যতক্ষণ না পুরোটা ভালো ভাবে সেদ্ধ হচ্ছে। নামাবার আগে আবার ১/২ চামুচ গোল মরিচের গুড়া দিয়ে নামিয়ে পরিবেশন করুন Vegetable Saute. এইটা স্টাটার হিসেবে বা বিকেলে স্ন্যাক্স হিসেবে ভালো যাবে।

নোট: সোয়া সস না দিলে গোল মরিচের গুঁড়ো টা খানিক বাড়িয়ে দিতে হবে সঙ্গে লবণটা ও আন্দাজ করে দিতে হবে কারণ সোয়া সসে একটু লবণ ভাব থাকে।


শতরূপা মূখার্জী, কলকাতা, নিউ টাউন 


আরশিকথা মুন্সিয়ানা কিচেন

১১ই সেপ্টেম্বর ২০২২



 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.