Type Here to Get Search Results !

বেতন বাড়ছে এসপিও-দের, মন্ত্রিসভার সিদ্ধান্তের কথা জানালেন মন্ত্রী সুশান্ত চৌধুরী ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এসপিও-দের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় সচিবালয়ের প্রেস কনফারেন্স হলে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী একথা জানান। তিনি জানান, রাজ্যের ৩,৯১১ জন এসপিও আগে মাসিক ৬, ১৫৬ টাকা করে বেতন পেতেন। আজ মন্ত্রিসভার বৈঠকে বেতন বৃদ্ধির সিদ্ধান্তের ফলে তারা মাসিক ৭,০৭৯ টাকা করে বেতন পাবেন। সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী জানান, এসপিও-দের মধ্যে যারা ড্রাইভার হিসেবে কাজ করছেন তাদের বেতনও বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে মন্ত্রিসভার বৈঠকে। এরফলে ড্রাইভার হিসেবে কর্মরত ২৬৬ জন এসপিও মাসিক ৯ হাজার টাকা করে বেতন পাবেন। অক্টোবর মাস থেকে তাদের বর্ধিত বেতন কার্যকর হবে।

তথ্য ও সংস্কৃতি মন্ত্রী জানান, মন্ত্রিসভার বৈঠকে নরসিংগড়স্থিত ত্রিপুরা ইনস্টিটিউট অব টেকনোলজিতে ৬ জন অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পদগুলি টিপিএসসি'র মাধ্যমে পূরণ করা হবে। সাংবাদিক সম্মেলনে তথ্য ও সংস্কৃতি মন্ত্রী জানান, মন্ত্রিসভার বৈঠকে রাজ্যের দিব্যাঙ্গজন ছাত্রছাত্রীদের মধ্যে এবারের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সেরা ৫ জন ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
দিব্যাঙ্গজন ছাত্রছাত্রীদের মধ্যে মাধ্যমিক পরীক্ষায় প্রথম ৫ জন সেরা ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন ২৪ হাজার টাকা করে ও উচ্চমাধ্যমিক পরীক্ষায় প্রথম ৫ জন সেরা ছাত্রছাত্রীকে পুরস্কার হিসেবে এককালীন ৫৪ হাজার টাকা করে দেওয়া হবে।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

১লা সেপ্টেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.