Type Here to Get Search Results !

রাজ্যসভার উপনির্বাচনে মনোনয়ন জমা দিলেন বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেব ঃ আগরতলা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


রাজ্যসভার উপনির্বাচনে বিজেপি প্রার্থী বিপ্লব কুমার দেবের মনোনয়ন জমা দিলেন সোমবার। এদিন বিধানসভা ভবনে মনোনয়ন জমা দেয়ার সময় প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন দলের একঝাঁক নেতাকর্মী, মন্ত্রী, বিধায়ক।


উল্লেখ্য, গত ১৪মে বিপ্লব কুমার দেবের পরিবর্তে ত্রিপুরা থেকে রাজ্যসভার আসনের একমাত্র সাংসদ অধ্যাপক ডাঃ মানিক সাহাকে রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে মনোনীত করে বিজেপি। মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণের পর নিয়ম অনুসারে ডাঃ মানিক সাহা রাজ্যসভার সাংসদের পদ থেকে ইস্তফা দেন। ফলে আসনটি শূন্য হয়ে যায়।
ফলে আগামী ২২ সেপ্টেম্বর এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিজেপি এই আসনের প্রার্থী হিসেবে প্রাক্তন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের নাম ঘোষণা করেছে।


সোমবার তিনি রাজ্যসভার প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন।
এদিন প্রদেশ বিজেপির অফিস থেকে বেরিয়ে তিনি অনুকুল ঠাকুরের মন্দিরে যান।
সেখানে পূজা দিয়ে তিনি বিধানসভায় গিয়ে মনোনয়নপত্র জমা দেন মনোনয়নপত্র রিটার্নিং অফিসার এস মগের কাছে। এদিন বিপ্লব কুমার দেবের মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে প্রদেশ বিজেপি কার্যালয় থেকে শুরু করে বিধানসভা ভবন চত্বর হয়ে ওঠে চাঁদের হাট।

শুরু থেকেই তার সঙ্গে ছিলেন প্রদেশ বিজেপির সভাপতি রাজীব ভট্টাচার্য, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেব বর্মন, কেন্দ্রীয় মন্ত্রী প্রতিমা ভৌমিক, লোকসভার সাংসদ রেবতী  ত্রিপুরা, মন্ত্রী রতন লাল নাথ, মন্ত্রী সুশান্ত চৌধুরী, সান্তনা চাকমা, মনোজ কান্তি দেবসহ আগরতলা পৌর নিগমের মেয়র দীপক মজুমদারসহ একাধিক কর্পোরেটর, দলের বিধায়ক এবং প্রদেশ নেতৃবৃন্দ। প্রার্থী হিসেবে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং রাজ্যসভার প্রার্থী বিপ্লব কুমার দেব বলেন, দল বিশ্বাস করে তাকে রাজ্যসভার প্রার্থী করেছে, পাশাপাশি হরিয়ানা রাজ্যের বিজেপির প্রভারী  হিসেবে নিযুক্ত করেছে। তিনি এই দুটি দায়িত্ব গুরুত্ব সহকারে পালন করবেন। মাসের ১৫ দিন করে দুটি রাজ্যে থেকে দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ
১২ই সেপ্টেম্বর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.