Type Here to Get Search Results !

সরকারকে ক্ষমতাচ্যুত করতে মানুষকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান বিরোধী দলনেতার ঃ ত্রিপুরা

নিজস্ব প্রতিনিধি,আগরতলা,আরশিকথাঃ


স্বামী বিবেকানন্দ ময়দানে বিরাট সমাবেশের মধ্য দিয়ে আসন্ন বিধানসভা নির্বাচনের এক প্রকার প্রচার শুরু করে দিল সিপিএম। সবার নজর ছিল দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি এবং পলিটব্যুরোর সদস্য বিরোধী দলনেতা মানিক সরকার কি বলেন সেদিকে।

মানিক সরকার তার ভাষণে বিজেপি সরকারকে ক্ষমতাচ্যুত করতে মানুষকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যাওয়ার আহ্বান জানান।




দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন প্রতিটি ঘরে ঘরে যেতে।
জনগণকে ঐক্যবদ্ধ করার জন্য বলেন। বিজেপি'র দেওয়া প্রতিশ্রুতিগুলি মনে করিয়ে দিয়ে মানিক বাবু বলেন, কোথায় চাকরি, কোথায় সপ্তম বেতন কমিশন। রেগায়, টুয়েপ-এ ৩২ থেকে ৩৫ দিনের বেশি কাজ হচ্ছে না। তাও ঠিক ভাবে মজুরি মেলে না। শিক্ষা, স্বাস্থ্য, পানীয় জল, রাস্তাঘাট, বিদ্যুৎ পরিষেবা এইসবের বেহাল দশা বলেও অভিযোগ করেন বিরোধী দলনেতা।
তিনি বলেন, শিক্ষা দপ্তর নিয়ে ছেলেখেলা হচ্ছে। সর্বত্র দুর্নীতি আর লুন্ঠন চলছে বলে অভিযোগ করেন তিনি। বাইক বাহিনী প্রসঙ্গে বলেন, এখন কেন উত্তরপ্রদেশ থেকে বাইক আনতে হচ্ছে। বাইক আছে কিন্তু চালানোর লোক নেই। নির্বাচনের আগে বাইরে থেকে ১০ হাজার লোক আনা হবে বলে শোনা যাচ্ছে। বিরোধী দলনেতা বলেন, সামনে গুরুত্বপূর্ণ রাজনৈতিক সংগ্রাম, তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
এদিকে সীতারাম ইয়েচুরি বলেন, দেশকে এবং ত্রিপুরাকে বাঁচাতে হলে লাল পতাকাকে শক্তিশালী করতে হবে।তিনি যুবসমাজের উপর বিশেষ গুরুত্ব দেন। তিনি বলেন, যুবসমাজকেই ঠিক করতে করবে আগামীতে দেশ ও ত্রিপুরার ভবিষ্যৎ কি হবে। বর্তমান সরকারকে ক্ষমতা থেকে দূরে রাখতে হলে সমস্ত মানুষকে এগিয়ে আসতে হবে। তাদেরকেই কাজ করতে হবে বলে মন্তব্য করেন তিনি।

এদিনের এই সমাবেশে সিপিএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, অঘোর দেববর্মা, রমা দাসসহ অন্যান্য নেতৃত্বরা উপস্থিত ছিলেন। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে দলের কর্মী সমর্থকরা সমাবেশে আসেন।

সমাবেশে উপজাতিদের উপস্থিতিও ছিল লক্ষণীয়। কিছু কিছু জায়গায় সমাবেশে আসার পথে শাসক দল বাধা দিয়েছে বলে সিপিএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়।


আরশিকথা ত্রিপুরা সংবাদ


ছবিঃ সুমিত কুমার সিংহ

২১শে অক্টোবর ২০২২
 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.